Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ জুলাই ২০১৭, ০৯ শ্রাবণ, ১৪২৪, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী

বসবাসকারীদের গ্যাস বিদ্যুৎ পানির সংযোগ বিচ্ছিন্ন করা হবে

চট্টগ্রামে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেছেন, পাহাড়ের পাদদেশে অবৈধভাবে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উদ্যোগ গ্রহণ করবেন। পাশাপাশি উপজেলা পর্যায়ে শতভাগ বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে বিদ্যুৎ বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। গতকাল (রোববার) চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসন আয়োজিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। জেলা প্রশাসক চিকুনগুনিয়া-ডেঙ্গু বিষয়ে জনগণকে করণীয় সম্পর্কে অবহিত করার পাশাপাশি চট্টগ্রাম সিভিল সার্জনকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে বক্তব্য প্রদানের আহŸান জানান।
জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯১ কোটি ১১ লাখ ৭৩ হাজার ৫০৯ টাকা ব্যয়ে ৯ হাজার ৭৩১টি প্রকল্প চট্টগ্রামের বহুমুখী উন্নয়নের জন্য বরাদ্দ দিয়েছেন। সরকার কর্তৃক দেয়া বরাদ্দ থেকে অগ্রাধিকার ভিত্তিতে প্রতিটি উপজেলায় উন্নয়ন প্রকল্পের কাজ শীঘ্রই শুরু হবে। সরকারের উন্নয়ন প্রকল্পে কোনো ধরনের দুর্নীতি ও গাফেলতি সহ্য করা হবে না। প্রয়োজনে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) অবহিত করা হবে। জেলা প্রশাসকের নেতৃত্বে উপজেলা নির্বাহী অফিসার, এলজিইডি, সড়ক সওজ, জনস্বাস্থ্য প্রকৌশল, স্বাস্থ্য বিভাগ ও শিক্ষা বিভাগসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রকল্পগুলোর কাজ নিয়মিত তদারকি করবেন।
জেলা প্রশাসকের বক্তব্যের আলোকে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, স¤প্রতি সীতাকুÐে শিশু মৃত্যুর বিষয়ে প্রতিবেদন নিয়ে আমি ঢাকা যাচ্ছি। চিকুনগুনিয়ার দু’একজন প্রিন্সিপাল রোগী আছেন। তারা সুস্থ আছেন। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাব উদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদসহ বিভিন্ন উপজেলার চেয়ারম্যান এবং নির্বাহী কর্মকর্তারা বক্তব্য রাখেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।