Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ জুলাই ২০১৭, ০৯ শ্রাবণ, ১৪২৪, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী

জাবিতে অনশনের তৃতীয় দিনে অসুস্থ ৩ শিক্ষার্থী

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:৫৫ পিএম

মামলা প্রত্যাহারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী সোমবার তৃতীয় দিনের মতো আমরণ অনশন শুরু করেছে। অনশনরত শিক্ষার্থীরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম আবর্তনের পূজা বিশ্বাস, ইংরেজি বিভাগের ৪২তম আবর্তনের সরদার জাহিদুল ইসলাম, একই বিভাগ ও আবর্তনের তাহমিনা জামান, আইন ও বিচার বিভাগের ৪৩তম আবর্তনের খান মুনতাসির আরমান এবং দর্শন বিভাগের ৪৫তম আবর্তনের ফয়সাল আহমেদ রুদ্র। এদের মধ্যে সরদার জাহিদুল ইসলাম, পূজা বিশ্বাস ও তাহমিনা জামান গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। তাদের স্যালাইন দিয়ে রাখা হয়েছে।

অনশনরত শিক্ষার্থীদের শারীরিক অবস্থার কথা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক আনিছুর রহমান বলেন, অনশনরত শিক্ষার্থীদের রক্তচাপ কমে গেছে। গতরাতে যা আরও কম ছিল। কিছু না খাওয়ায় তাদের শরীরে শর্করাসহ অন্যান্য উপাদান কমে গেছে। রাত থেকে তাদেরকে স্যালাইন দেয়া হচ্ছে। জরুরি প্রয়োজনে সেখানে অ্যাম্বুলেন্স রাখা আছে। গত শনিবার ভিসির বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৫৬জন শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে শহীদ মিনারে অনশন শুরু করেন সরদার জাহিদ। পরে অন্যরা যোগ দেয়।

উল্লেখ্য, গত ২৭শে মে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী মারা যায়। জানাজার জন্য তাদের লাশ ক্যাম্পাসে আনতে না দেয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-সাভার রাস্তা অবরোধ করে। পুলিশ সেখানে লাঠিচার্জ করে। এসময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির বাসভবন ভাঙচুর করে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।