Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ জুলাই ২০১৭, ০৯ শ্রাবণ, ১৪২৪, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী

পাবিপ্রবিতে দফায় দফায় সংঘর্ষ ও ভাঙচুর, আহত ১০

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ৪:৪২ পিএম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১০জন আহত হয়েছেন। দফায় দফায় ধাওয়া ও পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ চলাকালে ক্যাম্পাসে বঙ্গবন্ধু হলের দুইটি কক্ষ ভাঙচুর করা হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক সাংবাদিকদের বলেন, পাবিপ্রবির বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহেদ সিদ্দিকী শান্ত ও সম্পাদক ওয়ালী উল্লাহ পক্ষের সাথে সহ-সভাপতি আরাফাত গ্রুপের দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে আধিপত্য প্রতিষ্ঠা করা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সোমবার ভোরে আরাফাত গ্রুপের সমর্থকরা শান্ত গ্রুপের এক সমর্থককে ভোরে মারপিট করে। সকাল ১০টার দিকে এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। উভয় গ্রুপ লাঠি-সোটা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দুপুর পর্যন্ত কয়েক দফা ইটপাটকেল নিক্ষেপ করা হয়। সাধারণ শিক্ষার্থীরা ভীত-সন্ত্রস্ত হয়ে দিগ্বিদিক ছুটাছুটি করতে থাকে। ইটপাটকেলের আঘাতে ১০ জন আহত হন। আহতদের অধিকাংশই সাধারণ শিক্ষার্থী ।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, এখনও উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।