Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

আল আকসা মসজিদে আবারো ইসরাইলি সেনাদের হামলা আহত ১৮ ফিলিস্তিনি

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের সেনারা আল আকসা মসজিদের প্রবেশপথে ফিলিস্তিনি মুসল্লীদের ওপর আবারো বর্বরোচিত হামলা চালিয়েছে। এতে ১৮ জন্য আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
ফিলিস্তিনের মান সংবাদ সংস্থা জানিয়েছে, আল আকসা মসজিদের কয়েকটি দরজা খুলে দেয়ার পরও এখনো সেটি ইসরাইলি নিরাপত্তা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। তেল আবিব কর্তৃপক্ষ মসজিদের তিনটি প্রবেশথে বৈদ্যতিক দ্বার সংযোগ করার পর বাকি প্রবেশপথগুলো বন্ধ করে দিয়েছে। অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরের পূর্ব জেরুজালেম আল-কুদসে অবস্থিত মসজিদটির আঙিনায় এক রক্তক্ষয়ী সংঘর্ষের পর ইহুদিবাদী ইসরাইল গত শুক্রবার আল-আকসা মসজিদ বন্ধ করে দেয় এবং তারা গতকাল (রোববার) এটি আবার খুলে দেয়।
ইসরাইলি বাহিনী আল আকসা মসজিদে মেটাল ডিটেক্টর এবং ক্যামেরা ব্যবহারসহ নতুন নিরাপত্তা ব্যবস্থা নেয়ার পরিপ্রেক্ষিতে মুসলমানরা সেখানে প্রবেশে অস্বীকৃতি জানিয়েছে। এর প্রতিবাদে কয়েক ডজন মুসল্লী গতকাল মসজিদের বাইরের আঙিনায় নামাজ আদায় করেন।
এদিকে, গতকাল ইসরাইলি সেনারা মসজিদের বাইরে থাকা ফিলিস্তিনি মুসল্লীদের ওপর হামলা চালায় বলে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে। সংস্থাটি জানিয়েছে, ইসরাইলি বাহিনীর হামলায় সেসময় ১৮ ফিলিস্তিনি আহত হয় এবং চার ফিলিস্তিনিকে আটক করে নিয়ে যায় ইসরাইলি সেনারা।



 

Show all comments
  • কবির হোসেন ১৮ জুলাই, ২০১৭, ১০:২৩ এএম says : 0
    এখন বিশ্বের মোড়লরা কোথায় ? এটা কী সন্ত্রাসী হামলা নয় ? এটা কী জঙ্গি হামলা নয় ?
    Total Reply(0) Reply
  • টিপু ১৮ জুলাই, ২০১৭, ১০:৩২ এএম says : 0
    মানব সভ্যতার জন্য সবচেয়ে বড় হুমকি ইসরাইল
    Total Reply(0) Reply
  • হেলাল উদ্দিন ১৮ জুলাই, ২০১৭, ১০:৩২ এএম says : 1
    হে আল্লাহ তুমি ফিলিস্তিনকে রক্ষা করো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ