Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের বাজারে টেকনো মোবাইলের যাত্রা শুরু

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পিক্সেলএক্স ইমেজ প্রসেসিং টেকনোলজিসমৃদ্ধ স্মার্টফোন নিয়ে বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করলো মোবাইল ব্র্যান্ড টেকনো মোবাইল। বিশ্বব্যাপী দ্রæত বর্ধনশীল বাজারগুলোতে মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারক এবং সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত, ট্রানশান হোল্ডিংস বাংলাদেশের বাজারে তাদের স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইলের কার্যক্রম চালু করার ঘোষণা দিয়েছে। গতকাল (সোমবার) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এই ঘোষণা দেন ট্রানশান হোল্ডিংস এর ভাইস প্রেসিডেন্ট আরিফ চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা রেওয়ানুল হক। এসময় আরও উপস্থিত ছিলেন, ট্রানশান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক উইলি জুই। অনুষ্ঠানে জানানো হয়, মোবাইল ডিভাইসের মধ্যে ফিচার ফোন, স্মার্টফোন এবং ট্যাবলেট প্রস্তুতকরণ, সরবরাহ এবং বাজারজাতকরন করে থাকে টেকনো মোবাইল। ২০০৬ সালে প্রতিষ্ঠা লাভের পর বর্তমানে বিশ্বব্যাপী ৪০টিরও বেশী দেশে টেকনো মোবাইলের কার্যক্রম চালু রয়েছে। প্রতিটি হ্যান্ডসেটে সর্বাধুনিক এবং আন্তর্জাতিক মানের উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয়ে স্থানীয় পর্যায়ে ভোক্তার চাহিদা পূরণ এবং ব্যবহার সন্তুষ্টি নিশ্চিত করা; টেকনো মোবাইলের লক্ষ্য ও উদ্দেশ্য। আফ্রিকান বিজনেস ম্যাগাজিন টেকনো মোবাইলকে “আফ্রিকার সর্বাধিক প্রশংসিত ব্র্যান্ড” হিসেবে স্বীকৃতি দেয়। বিশ্বজুড়ে নিজেদের পরিধি আরোও বিস্তৃত করতে উন্নয়নশীল বাজারগুলোতে, বিশেষ করে দক্ষিণ এশিয়ার বাজারে প্রবেশ করেছে টেকনো মোবাইল।
ট্রানশান হোল্ডিংসের প্রধান নির্বাহী রেজওয়ানুল হক বলেন, বাংলাদেশী ভোক্তাদের জন্য প্রাথমিকভাবে বাজারে আনা ক্যামন সিরিজ এর ক্যামন সি এক্স এয়ার, আই সিরিজের আই সেভেন, আই থ্রি স্মার্টফোনগুলোতে পিক্সেল এক্স ইমেজ প্রসেসিং প্রযুক্তি ব্যাবহারের ফলে, সেলফি ক্যামেরাতে যুক্ত হয়েছে ভিন্ন মাত্রা। বিশেষতঃ ক্যামন সি এক্স এয়ার, আই সেভেন স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরায় স্ক্রীন ফ্ল্যাশ সাপোর্ট এবং ব্যাক ক্যামেরার সাথে কুয়াড ফ্ল্যাশ থাকায়, একজন ব্যবহারকারী মৃদু আলোতেও পাবেন অধিকতর উজ্জ্বল ছবি। গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করে এবং মোবাইল হ্যান্ডসেটের কোয়ালিটি নিয়ে গ্রাহকদের চিন্তামুক্ত রাখতে, টেকনো মোবাইল তাদের প্রতিটি হ্যান্ডসেটে ১৩ মাসের ওয়ারেন্টির পাশাপাশি, বিক্রয়োত্তর ১০০ দিন পর্যন্ত রিপ্লেসমেন্ট গ্যারান্টি দিচ্ছে; যা নিশ্চিত করবে ট্রানশান হোল্ডিংস এর সার্ভিসিং ব্র্যান্ড কার্লকেয়ার ।
ট্রানশান হোল্ডিংস এর ভাইস প্রেসিডেন্ট আরিফ চৌধুরী বলেন, ট্রানশান হোল্ডিংস সবসময় ক্রেতা এবং ভোক্তার চাহিদার অগ্রাধিকার দিয়ে থাকে। উন্নয়নশীল এবং দ্রæত বর্ধনশীল বাজারগুলোর মধ্যে, বাংলাদেশ আমাদের জন্য অপেক্ষাকৃত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, বাংলাদেশে ট্রানশান হোল্ডিংসের কারখানা করা যায় কিনা সে বিষয়েও চিন্তাভাবনা করা হচ্ছে। বিশেষ করে স্থানীয় বাজারের জন্য উৎপাদন এবং আফ্রিকাসহ অন্যান্য অঞ্চলে চট্টগ্রাম বন্দরের মাধ্যমে রপ্তানির ক্ষেত্রে কতটা সম্ভবনা রয়েছে তাও বিবেচনা করা হচ্ছে।
রেজওয়ানুল হক বলেন, বর্তমান সময়ে বাংলাদেশে মোবাইল ব্যবহারকারীদের সংখ্যা ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাচ্ছে, সাথে সাথে বাড়ছে সম্ভাবনা। আমি বিশ্বাস করি যে, টেকনো মোবাইলের সবগুলো স্মার্টফোন-ই গ্রাহকের ব্যবহার অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে। আগামীতে উদ্ভাবনী প্রযুক্তির সাথে সাথে প্রতিটি ব্যবহারকারীর সন্তুষ্টির বিষয়ে গুরুত্ব দিয়ে, আমাদের স্মার্টফোনের ফিচারে আরো বৈচিত্র্য নিয়ে আসব। অনুষ্ঠানে জানানো হয় প্রাথমিকভাবে পাঁচটি মডেলের হ্যান্ডসেট বাজারে এনেছে টেকনো মোবাইল। ক্যামন সি এক্স এয়ার, আই সেভেন, আই থ্রি, ডবিøউ এক্স থ্রি এবং ডবিøউ এক্স ফোর স্মার্টফোনগুলোর বিক্রয়মূল্য যথাক্রমে ১১ হাজার ৯৯০ টাকা, ১৯ হাজার ৯৯০ টাকা, ১০ হাজার ৬৯০ টাকা, ৬ হাজার ১৯০ টাকা এবং ৮ হাজার ১৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ