Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম নগরীর ক্ষতিগ্রস্ত সড়ক ১৫ দিনের মধ্যে সংস্কারের নির্দেশ

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ১৫ দিনের মধ্যে নগরীর ক্ষতিগ্রস্ত সড়কসমূহের খানাখন্দক সংস্কারের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন। তিনি এ সময়ের মধ্যে ক্ষতির পরিমান নির্মাণ, ক্ষতিগ্রস্ত রাস্তাসমূহের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করা এবং সকল উন্নয়ন কাজের ডিপিপি তৈরি করে প্রশাসনিক অনুমোদন নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পেশ করার নির্দেশ দেন। গতকাল (সোমবার) নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে প্রকৌশল বিভাগের ১৬ তম সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ নির্দেশ দেন।
মেয়র বলেন, সাধারণ জনগণ যেকোন ভোগান্তির জন্য সিটি কর্পোরেশনকে দায়ী করে থাকে। তাই সিডিএ, ওয়াসা, গ্যাস কোম্পানী ও টিএন্ডটিসহ সেবায় নিয়োজিত সকল সরকারী সংস্থার সাথে সমন্বয় করে নাগরিক ভোগান্তি নিরসনে সিটি কর্পোরেশনকে অতন্দ্র প্রহরীর ভূমিকায় নিয়োজিত থাকতে হবে। তিনি বলেন, সেবায় নিয়োজিত সকল সংস্থাকে চিঠিপত্রের মাধ্যমে এবং সরাসরি যোগাযোগ করে সমন্বয় করার দায়িত্ব প্রকৌশলী বিভাগকে পালন করতে হবে।
মেয়র বলেন, তিনি দায়িত্ব গ্রহণের পর থেকে প্রকৌশল বিভাগসহ চসিকের সকল শাখা-প্রশাখায় নিয়োজিতদের সুযোগ-সুবিধা, বেতন-ভাতা শতভাগ নিশ্চিত করা হয়েছে। কারোর কোন ধরনের অভাব অভিযোগ নেই। তা সত্তে¡ও কর্মক্ষেত্রে কর্মবিমুখতা কাজে অবহেলা এবং ফাঁকি দেয়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে- যা কাম্য নয়। কাজের প্রতি মনোযোগী এবং দায়িত্বের প্রতি সচেতনতা আবশ্যক। সভায় সভাপতিত্ব করেন প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ। সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, তত্ত¡াবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, মো. মাহফুজুল হক, আনোয়ার হোছাইন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ