Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলমানরা অস্ত্র তুলে নিলে সামলানো মুশকিল হবে

আজতককে সাক্ষাতকারে মহারাষ্ট্রের সমাজবাদী দলের বিধায়ক আজমি

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতে বিজেপিশাসিত মহারাষ্ট্রের সমাজবাদী দলের বিধায়ক আবু আসিম আজমি বলেছেন, যদি গো-রক্ষার নামে মুসলমানদের ওপর সহিংসতা বন্ধ না হয়, তাহলে তারাও অস্ত্র তুলে নিলে দেশ সামলানো কঠিন হয়ে পড়বে। স¤প্রতি গরুর গোশত রাখার সন্দেহে মহারাষ্ট্রের নাগপুরে এক মুসলিম যুবককে পেটানোর ঘটনায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন। হিন্দি গণমাধ্যম আজতককে আবু আজমি বলেন, দেশের যেখানে যেখানে বিজেপি সরকার রয়েছে সেসব জায়গায় এ ধরনের ঘটনা ঘটছে। তথাকথিত গো-রক্ষকদের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, যদি এরা এতই ‘বীর’ হয়ে থাকে তাহলে কেন অমরনাথে গিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়ছে না? স¤প্রতি অমরনাথ তীর্থযাত্রীদের উপরে সন্ত্রাসীরা হামলা চালালে ৮ তীর্থযাত্রী নিহত হয়েছেন। গরু রক্ষার নামে দেশের বিভিন্ন স্থানে মুসলিমদের ওপর যে হামলা হচ্ছে সে প্রসঙ্গে আবু আজমি বলেন, এখনকার পরিবেশ দেখে মনে হচ্ছে গরুর জীবনের মূল্য মানুষের তুলনায় মূল্যবান হয়ে গেছে! তিনি বলেন, যেভাবে জুনাঈদকে হত্যা করার সময় গোটা ট্রেনের মানুষজন হত্যাকারীদের সঙ্গ দিয়েছে তা দেখে মুসলিমরা ট্রেনে সফর করতে ভয় পাচ্ছেন। কিছুদিন আগে বিজেপিশাসিত হরিয়ানার বাসিন্দা হাফেজ জুনাঈদ খান (১৬) ঈদের বাজার নিয়ে ট্রেনে করে ফেরার সময় উগ্র হিন্দুত্ববাদীদের গণপিটুনি ও ছুরিকাঘাতে মর্মান্তিকভাবে নিহত হন। তার অন্য ভাইরাও ওই ঘটনায় গুরুতর আহত হন। ট্রেনের মধ্যে ওই হামলাকারীরা তাদের দাড়ি-টুপি নিয়ে কটূক্তিসহ দেশদ্রোহী, গরুখোর ইত্যাদি আখ্যা দিয়ে মারধর করে। এ সময় তারা বাঁচার জন্য চিৎকার করলেও সাহায্যের জন্য কেউ এগিয়ে আসেনি। পুলিশকে ফোন করেও কোনো সাহায্য পাওয়া যায়নি বলে অভিযোগ পাওয়া গেছে। হিন্দি গণমাধ্যম ‘আজতক’-এ দেয়া সাক্ষাৎকারে আবু আজমি বলেন, প্রত্যেক ক্রিয়ারই বিপরীত প্রতিক্রিয়া আছে। মুসলমানদের হত্যা করা হচ্ছে, কাল যদি তাদের ধৈর্যের বাঁধ ভেঙে যায় এবং এসকল মানুষ হাতে অস্ত্র তুলে নেয় তাহলে সেদিন দেশ সামলানো কঠিন হয়ে পড়বে। তিনি একটি ঘটনার কথা উল্লেখ করে বলেন, এক গোরক্ষককে একা পেয়ে কিছু মুসলিম খুব পিটুনি দিয়েছে। আগামীদিনে এ ধরনের ঘটনা গোটা দেশে হতে পারে বলে তিনি হুঁশিয়ারি দিয়েছেন। প্রসঙ্গত, স¤প্রতি অমরনাথ তীর্থ যাত্রীদের উপরে হামলার ঘটনার পর বজরং দলের কর্মী-সমর্থকরা বিভিন্ন জায়গায় সহিংস প্রতিবাদ বিক্ষোভ করে। সেই ঘটনার জেরে হরিয়ানার হিসারে মসজিদের এক ইমামকে উগ্র হিন্দুত্ববাদী বজরং কর্মী-সমর্থকরা ‘ভারত মাতা কী জয়’ সেøাগান দেয়ার জন্য চাপ দিয়ে মারধর করে বলে অভিযোগ উঠেছে। আজতক, ওয়েবসাইট।



 

Show all comments
  • ১৯ জুলাই, ২০১৭, ৯:৩৫ এএম says : 1
    মুসলমানদের চুপচাপ বসে থাকলে চলবে না
    Total Reply(0) Reply
  • Md Nurullah ১৯ জুলাই, ২০১৭, ১১:৫১ এএম says : 1
    Near by hindustan, musolmander dokhole asshse. Tare purbo alamat muslimder upor ottacher. Today tomorrow Hindustan musolmander hobae
    Total Reply(0) Reply
  • Salamatullah ১৯ জুলাই, ২০১৭, ১২:৫৩ পিএম says : 1
    অমুসলিমদের অপরাধে চুপচাপ থাকাটাই মুসলিমদের অন্যায়, তাই তারা উৎসাহ পেয়ে আরো অপরাধ করেই বেড়াচ্ছে। আর নয় ধর্ম ও মানুষের মাঝে বিভেদ সৃষ্টি করলেই শাস্তি। তা হলেই কুলাঙ্গাররা ঠিক হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Wasim Alahi ১৯ জুলাই, ২০১৭, ১২:৫৩ পিএম says : 4
    সেদিন আর বেশি দুরে নাই ..
    Total Reply(0) Reply
  • Rasel Hossain ১৯ জুলাই, ২০১৭, ১২:৫৪ পিএম says : 3
    right bolcen, tar jonno thanks
    Total Reply(0) Reply
  • Iqbal ২১ জুলাই, ২০১৭, ১০:১৭ এএম says : 0
    Muslims are peaceful nation they abide by Quran and obey Islam. Only they hold arms to defend themselves, it is the time to do so. Islam is a peaceful religion.
    Total Reply(0) Reply
  • Torab Ali ২১ জুলাই, ২০১৭, ৮:৫২ পিএম says : 0
    মুসলমানদের চুপচাপ বসে থাকলে চলবে না
    Total Reply(0) Reply
  • Rashed ২২ জুলাই, ২০১৭, ১০:৫৫ পিএম says : 1
    Excess is anything very bad.
    Total Reply(0) Reply
  • ২৩ জুলাই, ২০১৭, ৫:২৫ পিএম says : 1
    ঠিক
    Total Reply(0) Reply
  • আহমাদ ২৩ জুলাই, ২০১৭, ৬:৫৪ পিএম says : 0
    ইতিহাস সাক্ষি আঘাতেই প্রতিঘাতের জন্ম হয়।
    Total Reply(0) Reply
  • ২৫ জুলাই, ২০১৭, ৮:২২ পিএম says : 0
    মুসলমানদের বসে থকলে চলবে না।প্রতিবাদ প্রতিঘাত করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ