Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা অন্তর্ভুক্তি ও ভিসির অপসারণ দাবি

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

মানববন্ধন বিক্ষোভ মিছিল স্মারকলিপি প্রদান
বরিশাল ব্যুরো : বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা অন্তর্ভুক্তি ও ভিসির আপসারণের দাবিতে নগরীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিলসহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বরিশাল জেলা ও মহানগর শাখা। শেখ সাঈদ আহম্মেদ মান্নার সভাপতিতে বরিশাল টাউন হলের সামনে মানববন্ধন এ কর্মসূচি মানববন্ধনে বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এস এম ইকবাল, কাজল ঘোষ, শান্তি দাস, এ এম জি কবীর ভুলু, মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার রজিব, মিজানুর রহমান, জিয়াউর রহমান জিয়া, প্রদীপ হালদার, নিরব হোসেন টুটুল, যুবলীগ নেতা শাহিন খান, মহিউদ্দিন আহমেদ সিফাত, মোয়াজ্জেম হোসেন ফিরোজ ও সদস্য সচিব শাহরিয়ার কবির রিজন। মানববন্ধনে অংশ নেয়া বক্তারা বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রক্রিয়া বাতিল করা না হলে ভিসিকে বরিশাল থেকে লাল কার্ড দেখিয়ে বিদায় করা হবে।
এছাড়া প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ে স¤প্রতি কর্মকর্তা-কর্মচারী নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ করা হয়নি। নানা অনিয়ম নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছে। বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে ২য় শ্রেণী উল্লেখ করা হলেও যারা মাধ্যমিক উচ্চ মাধ্যমিক সম্মান পরীক্ষার ক্ষেত্রে প্রচলিত জিপিএ’র সাথে সনাতন পদ্ধতির বিভাগের সমতা নির্ধারণে জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর নীচে পেয়েছে তাদেরকে পরীক্ষার প্রবেশপত্র দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যা শিক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয় এর সমতা বিধান প্রজ্ঞাপনকে অবমাননার শামিল বলে উল্লেখ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ একটি অসাধু মহল নিয়োগ বাণিজ্যকে প্রতিষ্ঠানিক রূপ দিয়েছে যা নিয়ন্ত্রণ করছে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী একটি চক্র। অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া বাতিল ও মুক্তিযোদ্ধা কোটা অন্তর্ভুক্তিকরণ ও দুর্নীতিবাজ স্বাধীনতা বিরোধী ভাইস চ্যান্সেলরের অপসারণের দাবি জানান বক্তাগণ।
মানববন্ধন শেষে নগরীতে একটি মিছিল করে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে স্মারকরিপি প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ