Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

কমনওয়েলথ টেলিকমিউনিকেশনস অর্গানাইজেশনে যুক্ত হলো হুয়াওয়ে

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দি কমনওয়েলথ টেলিকমিউনিকেশনস অর্গানাইজেশনে (সিটিও) আইসিটি সেক্টর মেম্বার হিসেবে হুয়াওয়ের যুক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে সংস্থাটি। সিটিও-তে প্রাইভেট সেক্টরের মুক্ত প্রতিষ্ঠানের ক্যাটাগরিতে সদস্যপদ পেলো হুয়াওয়ে। সিটিও-এর সাধারণ সম্পাদক বলেন, হুয়াওয়ে টেকনোলজিসের মতো প্রতিষ্ঠান সংস্থার সদস্য হিসেবে আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় আমরা কৃতজ্ঞ। সিটিও-এর সদস্য প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা আদান-প্রদানের সুবিধা উপভোগ করতে পারে। কমনওয়েলথের হুয়াওয়ের সদস্যপদ কমনওয়েলথকে আরো শক্তিশালী করার পাশাপাশি প্রযুক্তি খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করবে।”
হুয়াওয়ের গেøাবাল গভর্নমেন্ট অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট ভিক্টর ঝেং বলেন, “সিটিও-এর সদস্য হতে পেরে হুয়াওয়ে বেশ আনন্দিত। বর্তমান বিশ্বে তথ্যপ্রযুক্তির উদ্ভাবনের পাশাপাশি সরকারি-বেসরকারি খাতে জ্ঞানের আদান-প্রদানের ক্ষেত্রে সিটিও সম্মানিত একটি সংস্থা। বিশ্বব্যাপি হুয়াওয়ের লক্ষ্য ও অভিজ্ঞতা আদান-প্রদানের মাধ্যমে সিটিও-কে সহযোগিতা করা এবং তথ্যপ্রযুক্তি খাতে অভিনব উদ্ভাবনের ক্ষেত্রে হুয়াওয়ে প্রতিশ্রুতিবদ্ধ।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ