Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

মামলা প্রত্যাহারের দাবিতে জাবিতে মিছিল-সমাবেশ

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা ঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫৬ শিক্ষার্থীর নামে প্রশাসনের করা মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল ও সামবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে সমাবেশ করা হয়। সামাবেশ শেষে একটি মিছিল বের করা হয়।
সমাবেশে ছাত্রইউনিয় জাবি সংসদের সহ-সভাপতি অলিউর রহমান সানের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চের আহবায়ক অধ্যাপক নাসিমা আখতার হোসাইন বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন বঙ্গবন্ধুর ছবি ব্যাবহার করে শিক্ষার্থীদের বিরুদ্ধে শিক্ষকদেরকে দিয়ে মিছিল করিয়েছে। আবার সে মিছিলে ঘটনার তদন্ত কমিটির সদস্য সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। যার মাধ্যমে প্রমাণ হলো এ তদন্ত কমিটি দিয়ে সঠিক কোন সিদ্ধান্ত আশা করা যায়না। তাই প্রশাসনের পক্ষপাতপুষ্ট এ তদন্ত কমিটি বাতিল করতে হবে।’
সমাবেশে আরো উপস্থিত ছিলেন, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিছা পারভীন জলী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স প্রমুখ।
এর আগে মামলা প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থী আমরণ অনশন শুরু করে। তিনদিন অতিবাহিত হওয়ার পর সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন প্রশাসনের পক্ষ থেকে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন যে, উদ্ভুত সংকটের যৌক্তিক ও সম্মানজনক সমাধানের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। এই আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ