Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশে ষড়যন্ত্র করে লাভ হবে না এনামুল হক শামীম

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, উন্নয়ন ও অগ্রগতির এবং জঙ্গিবাদ-সন্ত্রাস দমনের স্বার্থে দেশের জনগণ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে রাষ্ট্রীয় টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। দেশের জনগণ জননেত্রী শেখ হাসিনার সঙ্গে ছিল, আছে, আগামীতেও থাকবে। কাজেই বিএনপি নেত্রীর বিদেশ ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। তিনি বলেন, ব্যক্তিগত সফর দেখিয়ে লন্ডন গেলেও মূলত একাদশ নির্বাচনের আগে পরিবেশ ঘোলা করার ষড়যন্ত্র করতে তারেক রহমানের কাছে গেছেন খালেদা জিয়া। কিন্তু ষড়যন্ত্র করে লাভ হবে না। দেশের জনগণ আওয়ামী লীগের সঙ্গে, শেখ হাসিনার সঙ্গে আছে। কোনো বিদেশ ষড়যন্ত্র করে লাভ হবে না। গতকাল মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এনামুল হক শামীম বলেন, যখনই নির্বাচনের সময় ঘনিয়ে আসে তখনই একটি পক্ষ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ যেন নষ্ট হয় সে জন্য উঠেপড়ে লাগে। কারণ দেশের গণতান্ত্রিক ও সুষ্ঠু পরিবেশ বজায় থাকলে তাদের কদর থাকে না। অন্যদিকে ২০১৪ সালের নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত শত শত নিরীহ মানুষ হত্যা করে। সরকারকে হঠানোর নামে আন্দোলন শুরু করে। কিন্তু জনগণের বাধার মুখে শূন্য হাতে ঘরে ফিরে যায়। এবার নির্বাচন সামনে রেখে খালেদা জিয়া আবার নতুন ষড়যন্ত্রের ছক তৈরি করছেন। কারণ ষড়যন্ত্র ছাড়া বিএনপি কখনোই ক্ষমতায় আসতে পারেনি, আগামীতেও পারবে না। অন্যদিকে আদালতকে ভয় পায় বলেই এক মামলার ১৫০ দিন হাজিরা দেননি। বার বার সময় নেন। কোর্ট বদলানোর আবেদন করেন। এখন মামলার ভয়ে এবং নতুন ষড়যন্ত্র করতে বিদেশ গেছেন। এ ব্যাপারে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। মনে রাখতে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ ও দেশের জনগণ নিরাপদ থাকবে। বিএনপি- জামায়াত ক্ষমতায় এলে কেউই নিরাপদ নয়।
ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম বলেন, আগামী ২৫ জুলাই থেকে নির্বাচন কমিশন ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করবে। এই কার্যক্রমে আওয়ামীমনা স্বাধীনতায় বিশ্বাসী এমন কোনো ব্যক্তি যেন বাদ না পড়ে সে জন্য দলের প্রত্যেক নেতাকর্মীকে কাজ করতে হবে। বিশেষ করে প্রাপ্তবয়স্ক তরুণ ও নারী ভোটাররা যেন বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ তরুণ ও নারী ভোটাররাই আমাদের উন্নয়নের জন্য আবার ক্ষমতায় আনবে।
এসময় সাবেক ছাত্রনেতা অধ্যক্ষ মো: শাহজাহান আলম সাজু ছাড়াও দুই উপজেলা আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহŸায়ক মো: হানিফ মুন্সি, চেয়ারম্যান আবু শামা, আমির হোসেন, জেলা পরিষদ সদস্য মুন্সি কবির আহমেদ, সাইফুদ্দিন চেয়ারম্যান, মুজিবুর রহমান, নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এ টি এম মুনিরুজ্জামান সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ