Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুদ্রানীতি ঘোষণা ২৬ জুলাই

| প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার: ২০১৭-১৮ অর্থ বছরের জন্য আগামী ২৬ জুলাই মুদ্রানীতি প্রতিবেদন ঘোষণা করবে বাংলাদেশ ব্যাংক। এটি চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের জন্য ঘোষণা করা হবে। এবারের মুদ্রানীতি বাজেট এবং রাজস্ব নীতি অনুযায়ী করা হবে। বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা সংবাদমাধ্যমের প্রতিনিধিদের এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আগামী ২৬ জুলাই ২০১৭-১৮ অর্থবছরের প্রথম অর্ধাংশের মুদ্রানীতি তুলে ধরবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। শুভঙ্কর সাহা বলেন, ২০১৭-১৮ অর্থবছরের প্রথম অর্ধাংশের মুদ্রানীতিতে বড় ধরনের কোন পরিবর্তন থাকছে না। সতর্কতামূলক অবস্থান বজায় রেখে এবং বিনিয়োগ, ক্ষুদ্র ও মাঝারি শিল্প, মূল্যস্ফীতি প্রভৃতিকে গুরুত্ব দিয়ে এবারের মুদ্রানীতি প্রণয়ন করা হচ্ছে।
মুদ্রানীতি সম্পর্কে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মোহাম্মদ রাজি হাসান বলেন, ২০১৭-১৮ অর্থবছরের বাজেট এবং রাজস্ব নীতি অনুসারে মুদ্রানীতি প্রতিবেদন চূড়ান্ত করা হবে। দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য এই নীতিকে আরও ফলপ্রসু করার লক্ষ্যে অর্থনীতিবিদ, বিভিন্ন উদ্যোক্তাদের সঙ্গে আলোচনা করা হয়েছে। তিনি বলেন, উদ্যোক্তাদের কাছ থেকে ইতোমধ্যে বিভিন্ন প্রস্তাবনা এসেছে। সে সব পরামর্শ বিশ্লেষণের পরে মুদ্রানীতি প্রতিবেদন চূড়ান্ত করছি আমরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ