Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপিকে ক্ষমতায় যাওয়ার আশ্বাস না দিলে তারা নানা অভিযোগ করে -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি নানা ধরণের কথাবার্তা বলে নির্বাচনী প্রক্রিয়াকে বিঘিœত করার পাশাপাশি নির্বাচন কমিশনকে (ইসি) বিতর্কিত করছে বলে অভিযোগ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপিকে নির্বাচন কমিশনের আশ্বাস দিতে হয় তারা ক্ষমতায় যাবে, তা না হলে তারা এটা-ওটা নানা অভিযোগ করে। তিনি আরও বলেন, নির্বাচন কমিশন ও বিদেশি শক্তি আমাদের ক্ষমতায় বসাতে পারবে না। ক্ষমতায় বসাতে পারবে এদেশের জনগণ। তাই জনগণের ওপর আমাদের ভরসা আছে।
গতকাল বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ইসি যদি সংবিধানের বাইরে যায় তার সমালোচনা আমরা করবো এবং সে ব্যাপারে আমাদের প্রতিক্রিয়া দেবো। আওয়ামী লীগ দেশের জনগণের সমর্থন নিয়ে আবার ক্ষমতায় যেতে চায়। ইসি আওয়ামী লীগকে ক্ষমতায় নিতে পারবে না। কোন দলকে ক্ষমতায় নেয়ার ক্ষমতা নির্বাচন কমিশনের নেই। কাজেই বিএনপি এই অর্বাচীনের মতো একের পর এক অভিযোগ আনছে এটার কোনও বাস্তব ভিত্তি নেই।
সড়কমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমরা বারবার পরিবহন মালিকদের কাছে অনুরোধ করেছি, আপনারা অন্তত গাড়িগুলোর চেহারা-সুরুত ঠিক করে রাস্তায় নামান। আমি আবারও বলছি, অনতিবিলম্বে মালিকেরা যাতে সচেষ্ট হয়, তা না হলে আমরা এর বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করব।
এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে বিআরটিএর চেয়ারম্যান মশিউর রহমান, সড়ক পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাসেরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিএনপি কেন সহায়ক সরকার চাচ্ছে তা বোধগম্য নয় শেখ হাসিনা সরকারই হবে সহায়ক সরকার
সরকার আদম আলী, নরসিংদী থেকে : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বিজয়ী হবার জন্য দলীয় নেতাকর্মীদেরকে প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, নির্বাচন বেশী দূরে নয়। আর মাত্র দেড় বছর বাকী। নির্বাচনকালে শেখ হাসিনা সরকারই অন্তবর্তীকালীন সরকারের দায়িত্ব পালন করবেন। শেখ হাসিনা সরকারই হবে সহায়ক সরকার। বিএনপি কেন সহায়ক সরকার চাচ্ছে তা আমাদের বোধগম্য নয়। তিনি গতকাল বুধবার সন্ধ্যায় ব্রাহ্মনবাড়ীয়া যাবার পথে নরসিংদী সার্কিট হাউজে নরসিংদী জেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে সাক্ষাত ও আলোচনাকালে এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিবপুরের এমপি সিরাজুল ইসলাম মোল্লা, আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাহবুবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক, সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান দিলীপ, আওয়ামী লীগ নেতা জিএম তালেব হোসেন, জেলা যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, দেশে এখন উন্নয়নের সু-বাতাস বইছে। আমাদের বিজয় সু-নিশ্চিত। তবে তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের হুশিয়ারী দিয়ে বলেন, ঘরের ভিতর দল করার চেষ্টা করবেন না। কোন্দল করবেন না, কলহ সৃষ্টি করবেন না। মনে রাখবেন দল না থাকলে আপনার আমার কোন অস্তিত্ব থাকবে না। আওয়ামী লীগ অতীতে একবার অন্ধকারে নিমজ্জিত হয়ে গিয়েছিল। আর যেন দলকে কোন অন্ধকারের সম্মুখীন হতে না হয় সে দিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। দলকে তৃনমূলে সংঘটিত করতে বাড়ী-বাড়ী উঠান বৈঠক করুন। সদস্য সংগ্রহ অভিযান শুরু করুন। খারাপ লোকদেরকে দলের ভিতর ঢুকতে দিবেন না। সমাজে যারা গন্যমান্য ব্যক্তি তাদেরকে দলে টেনে আনুন। আমি তৃনমূল থেকে উঠে এসেছি, আমি তৃনমূলেই কাজ করতে চাই।



 

Show all comments
  • Md Shohidul Islam Babul ২০ জুলাই, ২০১৭, ১১:১০ এএম says : 0
    দেশটা কি বাপ-দাদার সম্পদ যে সারাজীবন থাকবেন,, প্রশাসনকে শুধু নিরপেক্ষ করেন তার পর বুঝবেন কত ধানে কত চাউল।
    Total Reply(0) Reply
  • Shihab Ahmed ২০ জুলাই, ২০১৭, ১:৩৯ পিএম says : 0
    নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন, কোন অভিযোগ করবে না।
    Total Reply(0) Reply
  • KH Mizanur Rahman ২০ জুলাই, ২০১৭, ১:৪০ পিএম says : 0
    সারাক্ষন বি,এন,পি, বি,এন,পি।মনে ব্যক্তিগত সমস্যা।পক্ষান্তরে বি,এন,পি কে হাই লাইট করা।আপনি কখনো বি,এন,পি কে, 'ব্যপারইনা ' বলে থাকেন।আবার বি,এন,পি কে নিয়ে ভাবনাও ভাবেন।
    Total Reply(0) Reply
  • Mohammed Saleh Bablu ২০ জুলাই, ২০১৭, ১:৪০ পিএম says : 0
    বিএনপি কখনো ক্ষমতায় আসার জন্য রাজনীতি করে না বা বিশ্বাসী নয় ? বিএনপি তথা দেশের সাধারণ ভোটারদের আশা সুষ্ঠ, সুন্দর , অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশের জনগণ যাদের নির্বাচিত করে , বিএনপি সেটাই আশা করে ?
    Total Reply(0) Reply
  • Md Aminul Islam ২০ জুলাই, ২০১৭, ১:৪১ পিএম says : 0
    ওহ, তাহলে আপনারা ক্ষমতায় যাওয়া বা না যাওয়ার আশ্বাসও দিয়া থাকেন! আমি তো জানতাম, গনতন্ত্রের নিয়মানুযী জনগনই জানে কে যাবে, আর কে না যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ