Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী সপ্তাহে গেজেট চূড়ান্ত হবে ইনশাআল্লাহ

প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক শেষে আইনমন্ত্রী

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিন্ম আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালার গেজেট আগামী সপ্তাহে প্রকাশ হবে বলে আশা প্রকাশ করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। তিনি বলেছেন, অধস্তন আদালতের বিচারকদের আচরণ ও শৃঙ্খলা বিধিমালা নিয়ে আলোচনার যথেষ্ট অগ্রগতি হয়েছে এবং আমরা গেজেট করার খুব কাছাকাছি চলে এসেছি। এইসব ব্যাপার নিয়ে একটু খুঁটিনাটি বুঝার প্রয়োজন ছিল এবং যেসব ব্যাপার নিয়ে দ্বিমত ছিল সেগুলো অনেকাংশে দূর হয়েছে। আগামী সপ্তাহে এই বিধিমালা চূড়ান্ত হবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইনশাআল্লাহ।
গতকাল সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির কার্যালয়ে বিকাল সোয়া ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন আইনমন্ত্রী।
তিনি বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল খুব তাড়াতাড়ি পুনর্গঠন করা প্রয়োজন। সেটা ভেবেই আমরা পুনর্গঠন করার চেষ্টা করছি।
চৌধুরী মইনুদ্দিনকে যুক্তরাজ্য থেকে ফিরিয়ে আনতে নতুন করে উদ্যোগ নেওয়ার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আমরা আগেই উদ্যোগ নিয়ে রেখেছি এবং এই উদ্যোগ থেকে সরকার কখনোই সরে আসেনি। তাকে ফিরিয়ে আনার ব্যবস্থা করার জন্য যেসব প্রক্রিয়া দরকার আমরা তা চালিয়ে যাচ্ছি। এখন সিদ্ধান্ত ব্রিটিশ সরকারের উপর নির্ভর করছে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তাকে ফিরিয়ে আনার ব্যাপারে ইন্টারপোলের সাথে যেসব আলাপ-আলোচনা হচ্ছে এবং সরকার যেসব প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে সে গুলোর যখন ফল হবে তখন আপনারা তা জানতে পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ