Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যাদুর্গতদের সাহায্যে ছাত্রলীগ দিলো ত্রাণ পেলো ভালোবাসা

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : বন্যাদূর্গত এলাকায় ত্রাণ দিতে এসে ক্ষতিগ্রস্ত মানুষদের ভালোবাসায় সিক্ত হলেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও তার টিম। গত মঙ্গলবার বন্যা কবলিত কুড়িগ্রামের চিলমারী উপজেলার পাত্রখাতা গ্রামে আ: আজিজ মেম্বারের বাড়ীর প্রাঙ্গনে ত্রাণসামগ্রী ও শুকনা খাবার বিতরণ করে ছাত্রলীগ।
প্রতিবারের মত এবারও ছাত্রলীগ বেশ কয়েকটি টিম গঠন করে বন্যা কবলিত জেলাগুলো সফর করে। ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের নেতৃত্বে একটি টিম উত্তরাঞ্চলের কুড়িগ্রাম, ও নীলফামারী জেলায় ত্রাণ বিতরণ করে। অধিক বন্যা কবলিত এলাকা হিসাবে পরিচিত চিলমারীতে ত্রাণ দেওয়া সময় আবাল-বৃদ্ধ-বণিতার ভালোবাসায় সিক্ত হন সোহাগ। এসময় অনেকে তার জন্য দোয়া করেন, অনেকে জড়িয়ে ধরেন, কেউ মাথায় হাত বুলিয়ে আশির্বাদ করেন।
৮০ বছর বয়সি এক বৃদ্ধ মহিলা সোহাগের মাথায় হাত বুলিয়ে বলেন, ‘বানত শোগ ভাসি গেইছে বাবা, কাইও কিছু দেয় নাই। তোমরা ছাত্র হয়া যা করি গেইলেন মন্ত্রী-এমপিরাও করে না।” মাথায় হাত বুলিয়ে বলেন,‘বাঁচি থাকো বাবা, অনেক বড় হন দোয়া করি”। এমনই অনুভ’তি প্রকাশ করেছেন আরো অনেকে।
ত্রাণ বিতরণকালে সোহাগ বলেন, ছাত্রলীগ শুধু পড়াশোনা আর রাজনীতি নিয়ে থাকে না। তারা জানে সাধারণ মানুষদের কিভাবে সাহায্য-সহযোগীতা করতে হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সে শিক্ষাই দিয়েছেন। তিনি বলেন, দেশের মানুষ যখন বন্যা ও পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্ত, জানমাল হারিয়ে মানুষ যখন খোলা আকাশের নিচে খেয়ে-না খেয়ে দিনানিপাত করছেন, আমরা যখন সেসব দূর্গত মানুষের সেবাই এগিয়ে আসছি তখন অন্যান্য ছাত্র সংগঠনগুলো নাকে তেল দিয়ে ঘুমায়। সোহাগ বলেন, আসলে তথাকথিত এসব ছাত্রসংগঠনের জন্ম হয়েছে ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য। দেশের ও দেশের মানুষের কোনও উপকারের জন্য নয়। তিনি বলেন, আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। তিনি বেঁচে থাকতে দেশের একটি মানুষও না খেয়ে থাকবে না।
অনুষ্ঠানে ছাত্রলীগের উদ্যোগে আড়াইশ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন ছাত্রলীগ সভাপতি।
এসময় চিলমারী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, চিলমারী থানা ইনচার্জ কৃষ্ণ কুমার, কুড়িগ্রামের কাঁঠালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল, রমনা ইউনিয়নের চেয়ারম্যান মো: আজগর আলী, আমাদের সময় স্টাফ রিপোটার রেজাউল করিম প্লাবন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি রুহুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক দিদার মো. নিজামুল ইসলাম, গনযোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ ফরহাদুজ্জামান মনির, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রনি, কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ সভাপতি ওয়াহেদুন্নবী সাগর, সাধারন সম্পাদক সাকিবুল ইসলাম সাকিব, চিলমারী উপজেলা ছাত্রলীগ সভাপতি মাজেদুল ইসলাম মিঠু, সাধারন সম্পাদক শামিম মিয়াসহ জেলা-উপজেলা ছাত্রলীগের প্রায় সহ¯্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ