Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চীনে হকি দলের ৮ প্রস্তুতি ম্যাচ

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রায় আড়াই মাস পর ঢাকায় বসতে যাচ্ছে এশিয়া কাপ হকি টুর্নামেন্টের মতো বড় আসর। ১৯৮৫ সালের পর দ্বিতীয়বারের মতো ঢাকায় এমন আসর। ১২ থেকে ২২ অক্টোবর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আট দেশের এই টুর্নামেন্টটি। বাংলাদেশ ছাড়া টুর্নামেন্টে অংশ নেয়া বাকি দলগুলো হলো- দক্ষিণ কোরিয়া, ভারত, পাকিস্তান, জাপান, মালয়েশিয়া, চীন, এবং ওমান। নিজেদের মাটিতে টুর্নামেন্ট বলে র‌্যাংকিংয়ে কিছুটা উন্নতি করতে চায় স্বাগতিকরা। তাইতো এশিয়া কাপকে সামনে রেখে চীন যাচ্ছে বাংলাদেশ হকি দল। ৩ আগষ্ট ২২ জন খেলোয়াড় যাবেন সেখানে। ১৫ দিনের সফরে আটটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এছাড়া ভারতের বিপক্ষেও প্রস্তুতি ম্যাচ আয়োজনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন ফেডারেশনের কর্মকর্তারা। সেই সঙ্গে নিষিদ্ধ থাকা অভিজ্ঞ সারোয়ারকে একাদশে ফেরাতে চেষ্টা করবেন কোচ মাহবুব হারুন। এশিয়া কাপে অংশগ্রহনকারী আটটি দলের মধ্যে বাংলাদেশের অবস্থান সবার নীচে। দেশের মাটিতে টুর্নামেন্ট বলেই এবার প্রতিপক্ষের সঙ্গে দূরত্ব ঘুচাতে চায় বাংলাদেশ। সে হিসেবেই চলছে টানা অনুশীলন। মূল টুর্নামেন্টের আগে ভারত ও মালয়েশিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচও খেলার কথা এতদিন বলে আসছিলেন ফেডারেশনের কর্তারা।
এবার জানা গেল প্রস্তুতি ম্যাচ খেলতে চীন যাচ্ছে হকি দল। সে হিসেবে ৩ আগষ্ট চীনের উদ্দেশ্যে রওয়ানা দেবেন জিমি, চয়ন, আশরাফুলরা। ১৫ দিনের সফরে দেশটির বিভিন্ন প্রাদেশীক দলের সঙ্গে আটটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। আন্তর্জাতিক টুর্নামেন্টের আগে দেশের বাইরে বড় প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ এবারই প্রথম পাচ্ছে বাংলাদেশ। সুযোগের পুরোপুরি সদ্ব্যবহারে উন্মুখ জিমি-আশরাফুলরা। ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ জানান মালয়েশিয়া ও ভারতেও চিঠি পাঠানো হয়েছে প্রস্তুতি ম্যাচের জন্য।
সেমিতে সিটি, গ্রিন, ফারইস্ট, ব্র্যাক
স্পোর্টস রিপোর্টার : প্রথম আন্তঃবিশ^বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে সিটি, গ্রিন, ফারইস্ট ও ব্র্যাক ইউনিভার্সিটি। আজ কমলাপুর স্টেডিয়ামে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। দুপুর দু’টায় প্রথম সেমিতে মুখোমুখি হবে সিটি ইউনিভার্সিটি ও ফারইস্ট ইউনিভার্সিটি। বিকেল ৪টায় দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি ও ব্র্যাক ইউনিভার্সিটি। এদিকে গতকাল কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে চারটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। কোয়ার্টারে আইইউবিকে ১-০ গোলে সিটি ইউনিভার্সিটি, ইউল্যাবকে ২-১ গোলে গ্রিন ইউনিভার্সিটি, আইইউবিএটিকে ১-০ গোলে ফারইষ্ট ইউনিভার্সিটি এবং ড্যাফোডিল ইউনিভার্সিটিকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারায় ব্র্যাক ইউনিভার্সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন