Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাশার, সাকিবের পর মাশরাফি

আনন্দবাজার ‘সেরা বাঙ্গালি’

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এ নিয়ে কতবার ইনজুরিতে পড়লেন আর কতবার ইনজুরিকে হার মানালেন সেটার হিসেব বরং না-ই করি। সব ব্যথাকে হার মানিয়ে লড়ে যাচ্ছেন দেশের জন্য। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে কৃতিত্বটা কলকাতার দৈনিক ‘আনন্দবাজার’ পত্রিকাও দিতে যাচ্ছে ঠিকই। পত্রিকা প্রতি বছরই পুরস্কৃত করে থাকে সেরা বাঙ্গালিদের দেশটির বিখ্যাত দৈনিকটি। এবারও সেই কাজটি করতে যাচ্ছে তাঁরা। এবার সেই সেরা বাঙ্গালিদের কাতারে সবার ওপর বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নাম। আনন্দবাজার পত্রিকা মাশরাফি’র ‘সেরা বাঙ্গালি’ খেতাব নিয়ে বলেছে, ‘বাংলাদেশ ক্রিকেটের গর্ব মাশরাফি। বিশ্ব দরবারে বাঙ্গালিকে তুলে ধরায় অনেক অবদান রেখেছে সে। বাংলাদেশ ক্রিকেটকে অনেক উচ্চতায় নিয়ে গেছে তাঁর নেতৃত্ব গুণ দিয়ে।’ আনন্দবাজার পত্রিকায় মাশরাফি’র সেরা বাঙ্গালি হওয়ার খবরটি ইতিমধ্যে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
এর আগেও বাংলাদেশ থেকে এই খেতাব পেয়েছেন কয়েকজন। যার মধ্যে ২০০৭ সালে বাংলাদেশ থেকে সেরা বাঙ্গালি হয়েছিলেন হাবিবুল বাশার। ২০১২ সালে সেরা বাঙ্গালির পুরস্কার উঠেছিলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতে।
এছাড়াও ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখার জন্য সেরা বাঙ্গালির পুরস্কার পান ভারতের সৌরভ গাঙ্গুলি, মনোজ তিওয়ারি, নারী ক্রিকেটার ঝুলন গোশ্বামি।
আগামী ২৯ জুলাই ‘আনন্দবাজার সেরা বাঙ্গালি ২০১৭’ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি সরাসরি স¤প্রচার করবে এবিপি আনন্দ চ্যানেল। যেখানে স্বশরীরে উপস্থিত থাকার কথা রয়েছে মাশরাফির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ