Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

চাঁদপুরে শিক্ষক-কর্মচারী ফ্র্রন্টের মানববন্ধন ও স্মারকলিপি

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : ঘাষিত নতুন জাতীয় বেতন স্কেলে সরকারি শিক্ষক-কর্মচারীদের অনুরূপ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের নতুন বেতন স্কেলসহ ১১ দফা দাবীতে সমাবেশ ও মিছিল করেছে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা শিক্ষক-কর্মচারী ফ্রন্ট। গতকাল রোববার সকালে মতলব উত্তর উপজেলা পরিষদ বটছায়ায় জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট উপজেলা শাখার সভাপতি মো. শহীদ উল্লাহ প্রধান ও সাধারণ সম্পাদক সরকার আবুল কালাম আজাদের নেতৃত্বে সকাল ১১ টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী শেষে সমাবেশ ও মিছিল করেছে।
মতলব উত্তর উপজেলা শিক্ষক-কর্মচারী ফ্রন্টের সভাপতি মো. শহীদ উল্লাহ প্রধান ও সাধরণ সম্পাদক সরকার আবুল কালাম আজাদ স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, স্বাধীনতার অব্যবহিত পর চরম আর্থিক প্রতিকূল অবস্থার মধ্যেও বাংলাদেশের স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ হাজার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করেন। এবার প্রায় ২৭ হাজার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ হয়েছে। নীতিগত সিদ্ধান্ত ঘোষণা করে সময়সীমা বেঁধে দিয়ে পর্যায়ক্রমে প্রাথমিক পরবর্তী শিক্ষা জাতীয়করণের পদক্ষেপ নেয়া হলে তা শিক্ষাক্ষেত্রে এক যুগান্তকারী পরিবর্তনের সুচনা করবে। প্রচার সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- শিক্ষক নেতা খান মো. মজলিশ, আমান উল্লাহ, আলমগীর হোসেন, ইমাম হোসেন, গোলাম হোসেন ও জুলফিকার হায়দার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ