Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করবে -ড. খন্দকার মোশাররফ হোসেন

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দ্যেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করবে। কারো পক্ষেও নয় বিপক্ষেও নয়। জনগণের প্রতি যদি আপনাদের আস্থা থাকে তাহলে লেভেলপ্লেয়িং ফিল্ড তৈরি করুন। গতকাল জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনে নাগরিক প্রত্যাশা’ শীর্ষক গোল টেবিল আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।
তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের সমালচনা করে তিনি বলেন, কেন বাতিল করলেন? কারণ ইচ্ছে মতো নির্বাচন করতে পারেন, নির্বাচনের আগের রাতে ভোট দিয়ে নিজেদের বিজয়ী ঘোষণা করতে পারেন। সে কারণে নির্বাচন নিয়ে এতো জল্পনা-কল্পনা। যদি তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা থাকতো তাহলে কোনো জল্পনা-কল্পনা থাকতো না। বাদ দিলেন কেন? বাদ দিয়েছেন উদ্দেশ্যমূলকভাবে। তার প্রমাণ করেছেন ২০১৪ সালের নির্বাচনের নামে প্রহসন করে।
একই সভায় উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ৫ জানুয়ারিতে যে নির্বাচন করেছেন তাতে বাংলাদেশের মান সম্মান ধুলায় মিশিয়ে দিয়েছেন। ৭১ সালের মুক্তিযুদ্ধের চেতনা মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছেন। এতবড় অপকর্ম পৃথিবীর কেউ করে নাই। এ অপকর্মের জন্য প্রধানমন্ত্রী জাতির কাছে ক্ষমা চান। বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের প্রধান সমন্বয়ক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ