Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বৈরী আবহাওয়া পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লঞ্চ বন্ধ

| প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

আরিচা থেকে জাহাঙ্গীর ভুঁইয়া ; বৈরী আবহাওয়ার কারণে পদ্মা নদী উত্তাল হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে যানবাহনবাহী ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে নদী উত্তাল হয়ে ওঠায় দুর্ঘটনা এড়াতে গতকাল সোমবার সকাল সাড়ে ১১টা থেকে ওই নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ের ট্রাফিক বিভাগের সহকারী পরিচালক ফরিদুল ইসলাম বলেন, পদ্মায় ঢেউ কমে গেলে ফের লঞ্চ চলাচল স্বাভাবিক হবে। বিআইডব্লিউটিসির এজিএম শফিকুল ইসলাম জানান, দমকা হাওয়া সহ বৃষ্টিপাত হলেও ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।
এদিকে, দিনভর তমুল বৃষ্টিপাতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। লোকজন নিতান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হননি। তবে কাঁকভেজা হয়ে অনেকেই পাটুরিয়া ঘাট হয়ে ভ্রমন করতে দেখা গেছে। নারী ও শিশু যাত্রীদের কষ্টেরসীমা ছিল না। লঞ্চ মালিক সুত্রে জানা যায়, দুর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে লঞ্চ পারাপার কোচের সংখ্যাও কমে গিয়েছে। ২/১ টি এলেও ফেরিতে পারাপার হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন