Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় মহিলাসহ আটক ৬৯

| প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : সাতক্ষীরায় জামায়াত নেতা-কর্মীদের বেহাল অবস্থা। এদেরকে ধরতে সবখানেই হানা পুলিশের। এমনকি জানাযা নামাজ পড়ার সময় পুলিশের হাতে গ্রেফতার হতে হয়েছে নারীসহ ৬৯ জন জামায়াত নেতা-কর্মী ও সমর্থকদের। এনিয়ে সাতক্ষীরায় এখন পুলিশি আতংক বিরাজ করছে। 

বিভিন্ন তথ্য সূত্রে জানা যায়, সাতক্ষীরা জেলার আটটি থানার পুলিশ এবং ডিবি পুলিশ প্রতিদিন ৩৫, ৪০, ৫০ জনকে গ্রেফতার করছে। এর বেশি বা কমও গ্রেফতার করা হয়ে থাকে কখনো কখনো। এরমধ্যে ২৪ জুলাই সোমবার বিকালে সদর উপজেলার আগরদাড়ি এলাকা থেকে নারীসহ গ্রেফতার করা হয়েছে ৬৯ জনকে। সাতক্ষীরা জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমীর মাওলানা রফিকুল ইসলাম গত রোববার খুলনার একটি হাসপাতালে মারা যান। সোমবার বিকালে তার জানাযা নামাজ শেষে এদেরকে গ্রেফতার করে পুলিশ। এদরেকে যাচাই-বাছাই এর নামে গতকাল মঙ্গলবার দুপুর পর্যন্ত সদর থানা হেফাজতে রাখতে দেখা গেছে। যদিও পুলিশ আটকের বিষয়টি নিয়ে সাংবাদিকদের কাছে কোন প্রকার মুখ খুলতে চাইছে না। এমনকি সাংবাদিকদের থানায় প্রবেশে নিষেধ রয়েছে। কোন কোন সাংবাদিক কোন কোন পুলিশ কর্তার সাথে মোবাইল ফোনে কথা বললে ওই কর্মকর্তা জানাচ্ছেন, গ্রেফতারকৃতদের সম্পর্কে তথ্য নিয়ে যাচাই-বাছাই করা হচ্ছে। যাদের নামে মামলা বা অভিযোগ থাকবে না তাদেরকে ছেড়ে দেওয়া হবে।
এদিকে, প্রচার রয়েছে প্রতিদিনের পুলিশি অভিযানে অনেক নিরীহ লোকজনদেরকেও ধরা হচ্ছে নানান অজুহাতে। পরে মোটা অংকের টাকার বিনিময়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়। এ বিষয়ে মাঝে মধ্যে বিভিন্ন পত্র-পত্রিকায় রিপোর্ট ছাপা হলে কোন কোন পুলিশ কর্তাকে ক্লোজ বা বদলি করা হয়ে থাকে ওই স্টেশন থেকে। কিন্তু গ্রেফতার অভিযান থেমে নেই। গ্রেফতার আতংক জেলার সবখানেই, সবার মাঝে।
এদিকে, তথ্য সংগ্রহ নিয়ে সাংবাদিকদের সাথে পুলিশের অসৌজন্যমূলক আচরণ সাংবাদিকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ