Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাউদিয়ার হজ ফ্লাইটে আগুন: ৩১৬জন হজযাত্রীর প্রাণ রক্ষা

| প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাউদিয়া এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইটে (এসভি ৮১১) অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ৩১৬ হজযাত্রী। তবে এ ঘটনায় ফ্লাইটে থাকা হজযাত্রী ও উড়োজাহাজের পাইলট ও কর্মীদের কোনো ক্ষতি হয়নি।

বিমানবন্দর সূত্র জানায়, ৩১৬ হজযাত্রী নিয়ে সাউদিয়া এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-২০০ উড়োজাহাজটি বোডিং ব্রিজ থেকে বেলা ১১টা ১৫ মিনিটের দিকে উড্ডয়নের জন্য রানওয়ের দিকে যাত্রা শুরু করে। উড়োজাহাজটি কিছু দূর যাওয়ার পর পিছন থেকে ধোঁয়া দেখতে পান রিজেন্ট এয়ারওয়েজের এক কর্মী । তিনি কন্ট্রোল টাওয়ারে এ বিষয়টি জানান।
বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে সাউদিয়া এয়ারলাইন্সের পাইলটকে জানানো হলে তিনি সেখানেই উড়োজাহাজের ইঞ্জিন বন্ধ করে দেন। পরে বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয় এবং বিমানবন্দরের ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে উপস্থিত হন। পরে উড়োজাহাজটি পুশ কার্ট দিয়ে টেনে রানওয়ে থেকে সরিয়ে নেয়া হয়। শিডিউল অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঢাকা ত্যাগ করার কথা থাকলেও পরে ফ্লাইটটি ছেড়ে যায় দুপুর ১টা ৪৫ মিনিটে। শেষ খবর পাওয়া পর্যন্ত সাউদিয়ার এ হজ ফ্লাইটের সকল যাত্রীরা নিরাপদেই জেদ্দায় পৌছেছে।
#####

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ