Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে হল প্রভোস্টের বিরুদ্ধে ফের অসদাচরণের অভিযোগ

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক রুহুল আমীনের বিরুদ্ধে ফের অসদাচরনের লিখিত অভিযোগ করেছে এক কর্মচারী। এনিয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, এর আগেও তিনি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার মাহাবুব ইসলামের গায়ে হাত তুলেছেন। এনিয়ে কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে উঠলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বজনপ্রীতির কারনে বিষয়টি ধামাচাপা পড়ে যায়।
লিখিত অভিযোগে জানাযায়, গত ২৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের ইলেট্রিক হেলপার কাজী মো: আদনান মুন্নাকে প্রকাশ্যে গালিগালাজ করে অপদস্থ করেন প্রভোস্ট সহযোগী অধ্যাপক রুহুল আমীন। এ ঘটনায় ভুক্তভোগী মুন্না বিশ্ববিদ্যালয়ের উপ-প্রধান প্রকৌশলী বরাবরে লিখিত অভিযোগ করেন।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার কৃষিবিদ হুমায়ন কবীর অভিযোগের সত্যতা নিশ্চিত করেন বলেন, বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।
একাধিক ছাত্রলীগ নেতার অভিযোগ, প্রভোস্ট স্যার হরহামেশাই কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রদের সাথে খারাপ আচরণ করেন থাকে। এটা সবাই অবগত। তাছাড়া সম্প্রতি তিনি ছাত্রদল নেতা এনামুল হাসান আকন্দকে ডাইনিং ব্যবস্থাপনার দ্বায়িত্ব দিয়েছেন। বিষয়টি নিয়ে হলে সমালোচনার সৃষ্টি হয়েছে।
তবে হল প্রভোষ্ট সহযোগী অধ্যাপক রুহুল আমীন বলেন, কাজে ফাঁকি দেয়ায় মুন্নাকে ধমক দেয়া হয়েছে। তিনি আরো বলেন, প্রায় বছর খানেক আগে একটি অপ্রীতিকর ঘটনা ছিল একাধিক শিক্ষকের সাথে। তখন বিষয়টি ভিসি স্যার সমাঝোতা করে দিয়েছিলেন। ডাইনিং বিষয়ে তিনি জানান, হলের সবাই বৈধ ছাত্র। কে ছাত্রদল আর কে ছাত্রলীগ এটা দেখার দ্বায়িত্ব না। তাছাড়া হল ব্যবস্থাপনার জন্য হলের বৈধ ছাত্ররাই তাদের প্রতিনিধি ঠিক করেন, এখানে আমার কোন হাত নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন