Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দেশ গড়তে ছাত্রদের ঐক্যবদ্ধ হতে হবে : মাহমুদুর রহমান মান্না

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ছাত্ররাই দেশ গড়ার মূল শক্তি তাই কল্যাণমুখী, গণতান্ত্রিক রাষ্ট্র গড়তে দেশ গড়তে ছাত্রদের ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। গতকাল বুধবার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলয়াতনে নাগরিক ঐক্যের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকীয় আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যের তিনি এসব কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা ধবংসের পথে। শিক্ষাঙ্গণে শিক্ষার পরিবেশ নেই। হাইব্রিড ফলাফল, প্রশ্নপত্র ফাঁস, ভর্তি পরীক্ষার জালিয়াতি সামগ্রীক শিক্ষা ব্যবস্থার ক্রটি , দুর্নীতি ব্যাপকতা ও রাজনৈতিক অস্থিরতাসহ নানা কারণে এ অবস্থা সৃষ্টি হয়েছে। শিক্ষা ব্যবস্থাকে বাচাঁতে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরো বলেন, ছাত্র সংসদ নির্বাচনগুলো ছাত্রদের নির্বাচর্নী প্রক্রিয়া শিক্ষা দেয়। অথছ দীর্ঘ দিন যাবত এই নির্বাচন নেই। তিনি আরো বলেণ, যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে গণতান্ত্রিক রাষ্ট্র গড়তে ছাত্রদের ঐক্যবদ্ধ হবার আহবান জানান তিনি। নাগরিক ঐক্যের আহবায়ক নাজমুল হাসান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদুর রহমান মান্না
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ