Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাত খুন ক্ষমার অযোগ্য -অ্যাটর্নি জেনারেল

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের মামলায় বিচারিক আদালতের দেয়া দন্ড হাইকোর্টে বহাল থাকা উচিত বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, আদালতে বলেছি-যে ধরনের খুন এরা করেছে এটা ক্ষমার অযোগ্য। দিনে দুপুরে মানুষকে অপহরণ করে নিয়ে যেভাবে মেরে ফেলা হয়েছে, যে কায়দায় মারা হয়েছে তার দৃষ্টান্ত খুঁজে পাওয়া যাবে না। বস্তাবর্তি ইট, বালু লাশের সাথে বেধে তাদের ডুবিয়ে দেয়া হয়েছে। এই উদ্দেশ্যে যেন এই হত্যাকান্ডের যাতে কোন নিশানাও না পাওয়া যায় এবং লাশ যাতে কোনভাবে ভেসে না উঠে। এ ধরনের প্রিপ্ল্যান এবং সিস্টেমেটিক মার্ডার বাংলাদেশে এ রকম হয়েছে বলে তার জানা নেই।
গতকাল বুধবার অ্যাটর্নি জেনারেলের নিজ কাযালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। অ্যাটর্নি জেনারেল বলেন, নজরুলকে নিñিন্ন করতে নুর হোসেন তার প্ররোচনায় তার অর্থায়নে এই খুনের সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং পরবর্তী সময় নজরুল ইসলামকে খুন করতে গিয়ে বাকীদের খুন করে ফেলে। এর সঙ্গে একজন আইনজীবীও প্রাণ হারিয়েছেন। যা খুবই দু:খজনক। এ রকমভাবে দিনে দুপুরে মানুষকে অপহরণ করে নিয়ে যেভাবে মেরে ফেলা হয়েছে, যে কায়দায় মারা হয়েছে তার দৃষ্টান্ত খুঁজে পাওয়া যাবে না।
তিনি আরো বলেন, এদেরকে মারতে হবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে সাত দিন আগে। টিম ঠিক করা হয়েছে সাত দিন আগে। যে দিন তাদের মারার জন্য ধরা হবে সে দিন যে সমস্ত নির্দিষ্ট ব্যক্তিদের দিয়ে কাজ করানো হবে তাদের নিয়ে গাড়ি রওয়ানা হয়েছে। ধরার বাহানা করে তাদের নারায়ণগঞ্জ থেকে নরসিংদী নিয়ে ফের নারায়ণগঞ্জ না এনে ট্রলারে করে মেঘনা নদীর মোহনায় ফেলে দেয়া হয়েছে। বস্তাবর্তি ইট, বালু লাশের সাথে বেধে তাদের ডুবিয়ে দেয়া হয়েছে। তিনি বলেন, এই শাস্তিটা বহাল থাকা প্রয়োজন্ জনগণ বুঝবে আইনের উর্ধ্বে কেউ না। সে যে বাহিনীরই হোক , যে লোকই হোক না কেন। এটা আইনের শাসন প্রতিষ্ঠার একটি প্রথম পদক্ষেপ। আইনের চোখে সবাই সমান। সে যেই হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাত খুন

১৬ জানুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ