Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পানিবদ্ধতার জন্য ঢাকা ওয়াসাই দায়ী : সাঈদ খোকন

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন গতকাল বুধবার দুপুরে নগরীর বিভিন্ন স্থানে অতিবর্ষণজনিত কারণে সৃষ্ট পানিবদ্ধতা পরিদর্শনে বের হন।
এ সময় ধানমন্ডি ২৭ রাপা প্লাজার সামনে পানিবদ্ধতা পরিস্থিতি পরিদর্শন কালে উপস্থিত গণ মাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে জানান গত কয়েকদিনের অতি বর্ষণের কারণে নগরীর বিভিন্ন স্থানে পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। ডিএসসিসির কমীরা এটি নিরসনের লক্ষ্যে কাজ করছে। বৃষ্টি থামার ৩/৪ ঘণ্টার মধ্যে পানি অপসারিত হয়ে যাবে বলে মেয়র আশা করেন। মেয়র বলেন, গত কয়েকদিন ধরে ১০০ মিলিমিটারের ওপরে বৃষ্টি হওয়ায় রাজধানীতে পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ জন্য ঢাকা ওয়াসাই দায়ী। ওয়াসার যেসব ড্রেন রয়েছে সেগুলো নিয়মিত পরিষ্কার করা হয় না। তাছাড়া, মাস্টারপ্ল্যান করে ঢাকার ড্রেনেজ ব্যবস্থা করা হয়নি। যে কারণে অতিবৃষ্টি হলে পুরো নগরীতে পানিবদ্ধতা দেখা দেয়। বৃষ্টি থেমে গেলে তিন থেকে চার ঘণ্টার মধ্যে পানি নেমে যাবে।
তিনি আরও বলেন, ধানমন্ডি এলাকার বৃষ্টির পানি হাতিরঝিল হয়েই প্রবাহিত হতো। কিন্তু এখন এ এলাকার অধিকাংশ ড্রেন বন্ধ হয়ে গেছে। এ জন্য পানিবদ্ধতা দেখা দিলেই আমাদের পরিচ্ছন্নতা কর্মী ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের সমন্বয়ে গঠিত ইমার্জেন্সি টিম মাঠে নেমে পড়ে। আজও তারা কাজ করছে। আমরা পানিবদ্ধতা দূর করতে সাধ্যমতো চেষ্টা করছি আমরা।
এ সময় মেয়রের সঙ্গে ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান প্রকৌশলী ফরাজি সাহাবুদ্দিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা ওয়াসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ