Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫৭ ধারা সাংবাদিক নির্যাতন ও দমন-নিপীড়নের জন্য নয় -তথ্যমন্ত্রী

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:০৭ পিএম, ২৬ জুলাই, ২০১৭

স্টাফ রিপোর্টার, সাভার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন , ৫৭ ধারা রাষ্ট্র ও জনগণের সাইবার নিরাপত্তার জন্য, কোন সাংবাদিক নির্যাতন ও দমন নীপিড়নের জন্য নয়। সরকারের পক্ষ থেকে কোন সাংবাদিকের বিরুদ্ধে এই আইন ব্যবহার করা হয়নি।
গতকাল সাভারের আশুলিয়ার কাঠগড়া এলাকায় ‘পিকার্ড কমিউনিটি স্কুল’ পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
জঙ্গি প্রসঙ্গে মন্ত্রী বলেন, সাভার-আশুলিয়ার শিল্প কারখানা গুলোতে জঙ্গি সদস্যরা তৎপরতা চালাতে পারেব সে ক্ষেত্রে প্রতিষ্ঠানের মালিকদের জঙ্গিবাদের বিরুদ্ধে সর্তক থাকতে পরামর্শ দেন।
তথ্যমন্ত্রী এসময় আরও বলেন, বাংলাদেশের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে, তাই এই দেশে রাজাকারদের কোন ঠাঁই নাই। একটু দেরিতে হলেও বাংলাদেশ আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে।
বাংলাদেশ সরকার এখন তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে একটি হলো জঙ্গি উৎপাত ধংস করে দিয়ে শাস্তি প্রতিষ্ঠিত করা। দ্বিতীয়টি হচ্ছে বৈষম্য মুক্ত উন্নয়নের চ্যালেঞ্জ, উন্নয়নও করবো বৈষম্য থাকবে না, উন্নয়নও করবো দারিদ্র উচ্ছেদ করবো। তৃতীয়টি হচ্ছে দলবাজি মুক্ত সুশাষনের জন্য চ্যালেঞ্জ।
প্রসঙ্গত; পিকার্ড কমিউনিটি স্কুলে গার্মেন্টস এর শ্রমিকদের বিনামুল্যে পড়া শুনার সুযোগ করে দিয়েছেন কর্তৃপক্ষ। এই স্কুলে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪০ জন।
এসময় আরও উপন্থিত ছিলেন পিকাড কমিউনিটি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক সায়ফুল ইসলামসহ আরও অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ