Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসির সংলাপে অংশ নিতে চায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলসহ বিভিন্ন মহলের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৩১ জুলাই থেকে সুশীল সমাজের মাধ্যমে শুরু হচ্ছে কমিশনের সংলাপ প্রথম পর্ব। আর এ সংলাপে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এ. এম. মাহবুব উ্দ্িদন খোকন স্বাক্ষরিত এ সংক্রান্ত এটি চিঠি গত ১৮ জুলাই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে পাঠানো হয়েছে।
গতকাল বুধবার ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, চিঠিটি আমরা পেয়েছি। এটি কমিশন বৈঠকে পাঠানো হবে। সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সিইসি কাছে চিঠিতে বলা হয়েছে, আপনি ইতিমধ্যে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছেন এবং আইন সংস্কারসহ বিভিন্ন ইস্যুতে সংলাপে অংশ গ্রহণ করার জন্য রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার সংগঠনকে আমন্ত্রণ জানাচ্ছেন। বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি দেশের সর্বোচ্চ আদলতের আইনজীবীদের সমন্বয়ে গঠিত একটি অরাজনৈতিক অন্যতম পেশাজীবী সংগঠন। এই সংগঠনটি বাংলাদেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য দীর্ঘকাল যাবৎ বিশেষ ভূমিকা রেখে আসছে। আইন সংস্কারসহ বিভিন্ন বিষয়ে মতামত প্রদানের জন্য সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ গ্রহণ করতে ইচ্ছুক। বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতিকে নির্বাচন কমিশনের সাথে জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে সংলাপে অংশগ্রহণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে সবিনয় অনুরোধ করা যাইতেছে। উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ