Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের ধারাবাহিকতার সুফল পাচ্ছে জনগণ : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ২:৪৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের ধারাবাহিকতা আছে বলেই দেশের মানুষ উন্নয়নের সুফল পাচ্ছে। আজ বৃহস্পতিবার সকালে গণভবনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের নেতাকর্মীরা দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, জনগণের কাছে আওয়ামী লীগের উন্নয়নের কথা তুলে ধরতে হবে। কারণ যে কোনো সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের উন্নয়ন সম্ভব না।
তিনি বলেন, আমাদের সততা ছিলো বলেই বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ তোলার পর তাদের সহায়তাকে না বলতে পেরেছি। বর্তমান সরকারের লক্ষ্য দেশকে উন্নত সমৃদ্ধ করে গড়ে তোলা। আর সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।
আমাদের সরকারের সততা আছে বলেই নিজেদের অর্থায়নে পদ্মাসেতুর কাজ এগিয়ে চলছে। আন্তর্জাতিক আদালতে প্রমাণ হয়েছে বিশ্বব্যাংকের দুর্নীতির অভিযোগ মিথ্যা। পরে নিজেদের ভুলের কথা স্বীকার করেছে সংস্থাটি।
প্রধানমন্ত্রী বলেন, ভোগ নয়, ত্যাগের মানসিকতায় দেশ ও মানব সেবার জন্য আওয়ামী লীগ এবং দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
তিনি বলেন, আমরা ২০০৯ সালে ক্ষমতায় আসার আগে ঘোষণা দিয়েছিলাম বাংলাদেশকে ডিজিটাল করব। সেই লক্ষ্য আমরা বাস্তবায়ন করেছি। দেশের মানুষ এখন ডিজিটালের সুফল পাচ্ছে।
বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত বিশ্বের দেশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ