Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে ৬ মাসে মাওবাদীদের হাতে নিহত ৯৪

| প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : ভারতে প্রথম ছয় মাসে মাওবাদীদের হাতে ৯৪ বেসামরিক লোক প্রাণ হারিয়েছে। পুলিশের চর হিসেবে চিহ্নিত করে এদের হত্যা করা হয়। রাজ্যসভা একথা জানিয়েছে। লিখিত এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ অহির বলেন, ‘২০১৭ সালের জুন মাস পর্যন্ত বামপন্থী এই চরমপন্থীরা ৯৪ বেসামরিক লোককে হত্যা করেছে।’ তিনি আরো বলেন, এইসব উপজাতীয় লোককে পুলিশের চর হিসেবে চিহ্নিত করে হত্যা করা হয়। বামপন্থী চরমপন্থী সংগঠনটি এই সব বেসামরিক লোকদের হত্যার আগে তাদের ওপর নির্যাতন চালায়।’ হংসরাজ বলেন, ‘এইসব বেসামরিক লোককে গুলি করে, বেদম পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কেটে হত্যা করা হয়।’ পিটিআই।

তাপদাহে রাস্তায় ডিম ভাজা
ইনকিলাব ডেস্ক : মধ্যপ্রাচ্যে এখন গ্রীষ্মকাল। সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) কয়েক দিন ধরে তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াসে গিয়ে ঠেকছে। গরমের মাত্রা কতোটা বেশি তা দেখাতে স¤প্রতি রাস্তায় ফ্রাই প্যান রেখে তাতে ডিম ভেজে দেখালেন এক ব্যক্তি। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, বাবুর্চির মতো পোশাক পরা ওই ব্যক্তি শুরুতে বলছেন, আজ আমরা তাপদাহে রাস্তায় ডিম ভাজব,তাপমাত্রা ৫০ ডিগ্রির মতো। ডিমটি ছাড়ার আগে ফ্রাই প্যানটি ১০মিনিট রোদে রাখা হয়েছিল। এরপর ওই ব্যক্তি ফ্রাইপ্যানে তেল ঢালেন। এর পর একটি ডিম ভেঙে তাতে দেন। কিছুক্ষণের মধ্যেই ডিমটি ভাজি হয়ে যায়। গত কয়েক সপ্তাহ ধরেই সংযুক্ত আরব আমিরাতের তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়ায়ের ঘরে বিরাজ করছে। এর আগে তাপমাত্রা ৫২ ডিগ্রিতে ওঠার পর রাস্তায় একটি ট্রাকের চাকা পর্যন্ত গলে গিয়েছিল। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ