Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রাবিতে সঙ্গীত বিষয়ক আন্তর্জাতিক সেমিনার শুরু ১৬ মার্চ

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ^বিদ্যালয়ে সঙ্গীত বিভাগের আয়োজনে এবং বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রালয়ের সহযোগিতায় আগামী ১৬ থেকে ১৮ মার্চ তিন দিনব্যাপী সঙ্গীত বিষয়ক আন্তর্জাতিক সেমিনার ও সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিভাগের কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে বিভাগের সভাপতি প্রফেসর অসিত রায় লিখিত বক্ত্যব্যে বলেন, বাংলাদেশে এই প্রথম রাজশাহী বিশ^বিদ্যালয়ে আন্তর্জাতিকমানের সঙ্গীত বিষয়ক সেমিনার আগামী ১৬-১৭ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেমিনার ও সম্মেলনের শুভ উদ্বোধন করবেন উচ্চাঙ্গ সঙ্গীতাচার্য্য অমিয়রঞ্জন বন্দ্যোপাধ্যায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। সভাপতিত্ব করবেন বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই-কমিশনার শ্রী অভিজিৎ চট্রোপাধ্যায়, প্রো-ভিসি প্রফেসর চোধুরী সারওয়ার জাহান, বিভাগীয় কমিশনার মো: হেলাল উদ্দীন।
তিন দিনের এই আন্তর্জাতিক সেমিনার ও সম্মেলনে যুক্তরাষ্ট্র থেকে ২ জন, ভারতের ৫জন প্রতিষ্ঠিত শিল্পী ও শিক্ষকসহ বাংলাদেশের স্বনামধন্য সঙ্গীত ব্যক্তিত্ব এবং বিশ^বিদ্যালয়ের শিল্পী এবং শিক্ষকগণ অংশগ্রহন করবেন। সেমিনারগুলো সবার জন্য উম্মুক্ত এবং বিশ^বিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে শায়লা তাসমীন, সানজিদা মইদ, ড. দীনবন্ধু পাল, সোনিয়া শারমিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবিতে সঙ্গীত বিষয়ক আন্তর্জাতিক সেমিনার শুরু ১৬ মার্চ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ