Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটির বার্ষিক সভা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটির সভাপতি ও সাবেক সচিব আ. জ. ম শামসুল আলম বলেছেন, বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি একটি ঐতিহ্যবাহী প্রাচীন সমবায় প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি কো-অপারেটিভ সোসাইটিগুলোর মধ্যে একমাত্র প্রকাশনা শিল্প সংস্থা যা ২০১৪ সালে দেশের উল্লেখযোগ্য শীর্ষ ও গুরুত্বপূর্ণ ১২টি সমবায় সমিতির মধ্যে বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিমিটেড অন্যতম হয়েছিল।
তিনি আরো বলেন, সোসাইটির মুল লক্ষ্য ও উদ্দেশ্য হলো সৃজনশীল বই প্রকাশ করে, প্রকৃত জ্ঞানার্জন ও শিক্ষা লাভের জন্য গণমানুষের নিকট বই পৌঁছে দিয়ে জাতি গঠনে ভূমিকা পালন করা। আর এতেই সত্য ও মিথ্যার পার্থক্য অনুধাবন করে আলোকিত মানুষ হওয়ার মাধ্যমে উন্নত জাতি গড়া সম্ভব।
গতকাল শুক্রবার সকাল ১০টায় রাজধানীর সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন অডিটরিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটির ৪০তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সোসাইটির ৪০তম সাধারণ সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেনÑ সোসাইটির সহসভাপতি আমির হোছাইন, পরিচালক প্রশাসন ঢাকা এস এম রইসউদ্দিন, পরিচালক প্রশাসন চট্টগ্রাম আবদুল গফফার, পরিচালক ইঞ্জিনিয়ার মিসবাহ উদ্দিন খান, পরিচালক লিগ্যাল ঢাকা অ্যাডভোকেট এস এম কামাল উদ্দীন, পরিচালক লিগ্যাল চট্টগ্রাম অ্যাডভোকেট মুহাম্মদ শরীফ উদ্দিন, পরিচালক হিসাব চট্টগ্রাম মোহাম্মদ উল্লাহ ও পরিচালক প্রকাশনা চট্টগ্রাম ডাক্তার মোহাম্মদ ছিদ্দিকুর রহমান। সভায় সোসাইটির ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ৭৫ শতাংশ শেয়ার ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ২০১৬-১৭ অর্থ বছরের কার্যক্রমের রিপোর্ট ও ২০১৭-১৮ আথ বছরের প্রস্তাবিত পরিকল্পনা এবং ২০১৭-১৮ অর্থ বছরের রাজস্ব, মুলধন ও উন্নয়ন বাজেট এবং ২০১৬-১৭ অর্থ বছরের সম্পূরক বাজেট, আয় ব্যয় হিসাব পেশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ