Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আবৃত্তি আর কথামালায় বঙ্গবন্ধুকে স্মরণ করল সোনামনি খেলাঘর

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আর তিন দিন পরই শুরু হচ্ছে শোকাবহ আগস্ট মাস। এই মাসে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য কলঙ্কজনক একটি দিন। ওইদিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা। বাঙালি জাতির এই স্বপ্নদ্রষ্টাকে আগস্ট মাসের তিনদিন আগেই আবৃত্তি আর কথামালায় শ্রদ্ধাভরে স্বরণ করল সোনামনি খেলাঘর মাতুয়াইল ইউনিয়ন শাখা। গতকাল শুক্রবার সকালে মাতুয়াইল সালাউদ্দিন হাইস্কুলে ছোট ছোট সোনামনিদের নিয়ে আবৃত্তি-গান আর কথামালায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বরণ করা হয় এক অনুষ্ঠানের মাধ্যমে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর খোলাঘরের সভাপতি ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। এছাড়াও অনুষ্ঠানে সোনামনি খেলাঘরের সর্ব কনিষ্ঠ সদস্য জেসমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন খেলাঘরের প্রেসিডিয়াম সদস্য, হাননান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ, হাফিজুর রহমান মিন্টু, টোকনসহ আরো অনেকে।
এ সময় শ্যামল দত্ত ছোট ছোট সোনামনিদের উদ্দেশে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু-কিশোরদের ভীষণ ভালোবাসতেন। তিনি তার শেষ জন্মদিনটি পালন করেছিলেন শিশু-কিশোর সংগঠন খেলাঘরের ভাই-বোনদের সাথে। সেদিন বঙ্গবন্ধু শিশু-কিশোরদের কাছে পেয়ে আনন্দে আপ্লুত হয়েছিলেন। শিশুরা তার গলায় খেলাঘরের লাল স্কার্ফ পরিয়ে সম্মান জানান।। বঙ্গবন্ধুকে নিয়ে এমন অনেক মধুর স্মৃতি জড়িয়ে আছে খেলাঘরের শিশু-কিশোরদের স্মৃতির মণিকোটায়। আর তাই তো ১৭ মার্চ জাতির জনকের জন্মদিনকে জাতীয় শিশু দিবস ঘোষণা ও সরকারি বন্ধের দাবিটি উত্থাপন করে খেলাঘর। তিনি বলেন, তোমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধু আজীবন অধিকার আদায়ের সংগ্রামে জীবনকে উৎসর্গ করে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ