Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

প্রধানমন্ত্রীর শোক- মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের ইন্তেকাল

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সাব-সেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ ইন্তেকাল করেছেন। সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর। মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মেজর জিয়াউদ্দিনের ভাই কামাল উদ্দিন আহমেদ জানান, আজ (শুক্রবার) সকালে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই কন্যা এবং অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। বঙ্গবন্ধু হত্যামামলার অন্যতম সাক্ষি জিয়াউদ্দিন প্রায় দুই বছর ধরে লিভারের রোগে ভুগছিলেন।
গতকাল এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের সময় মেজর জিয়াউদ্দিনের অমূল্য অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, তার মৃত্যুতে দেশ একজন সাহসী মুক্তিযোদ্ধাকে হারিয়েছে।
শেখ হাসিনা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
প্রসঙ্গত: মুমূর্ষু অবস্থায় তাকে ১ জুলাই চিকিৎসার জন্য ঢাকায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় এবং এরপর উন্নত চিকিৎসার জন্য ১২ জুলাই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নেয়া হয়। জিয়াউদ্দিন আহমেদ পিরোজপুর জেলার পাড়েরহাট গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মুক্তিযুদ্ধকালীন সময়ে দুই নম্বর সেক্টরের অধীনে সুন্দরবন সাব-সেক্টর কমান্ডার হিসেবে যুদ্ধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ