Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হলি আর্টিজান হামলায় মামলার চার্জশিট দ্রæত দেয়া হবে -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনার মামলার চার্জশিট দ্রæত দেয়া হবে। অন্যতম পরিকল্পনাকারী আসলাম হোসাইন রাশেদ গ্রেফতার হওয়ায় এবার দ্রæততম সময়ের মধ্যে চাজর্শিট দেয় সম্ভব হবে। মামলার তদন্ত শেষ পর্যায়ে চলে এসেছে বলে জানিয়েছেন তিনি।

গতকাল দুপুরে রাজধানীর গুলিস্থানে অলিম্পিক ডে উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,নাটোরে গ্রেফতার হওয়া জঙ্গি রাশেদ ওরফে আবু জাররার গুলশান হামলার মাস্টার মাইন্ডদের অন্যতম ছিল। হামলার সময়েও সে নেতৃত্ব দিয়েছিল বলে জানান তিনি।
এ হামলার অন্যতম পরিকল্পনাকারী আসলাম হোসাইন রাশেদ ওরফে রাশেদুল ইসলাম ওরফে রাশ নাটোর থেকে গ্রেপ্তার হওয়ার পর ঢাকায় সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে রাশেদ ধরা পড়লেও হাদীসুর রহমান সাগর নামে আরও একজনকে পুলিশ খুঁজছে, যে যশোর থেকে গুলশান হামলার জন্য অস্ত্র সরবরাহ করেছিল বলে পুলিশের ভাষ্য।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হলি আর্টিজান হামলা আমাদের জন্য নতুন ডাইমেনশন ছিল। যাকে ধরা হয়েছে সে ছিল পরিকল্পনাকারী। সে ওই হামলার তত্ত¡াবধানে ছিল বলে গোয়েন্দারা জানিয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি নির্ভুল চার্জশিট দেওয়ার জন্য পুলিশ কাজ করছে। আমাদের সব কিছু শেষের দিকে, দ্রæততম সময়ের মধ্যে চার্জশিট দিতে পারব।
গত বছর ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যা করে জঙ্গিরা।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, পলাতক আরও যেসব আসামি আছে তাদেরও ধরতে সক্ষম হবেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশ চার্জশিট তৈরির কাজ করছে। খুব শিগগিরই গুলশানের হলি আর্টিজান মামলার চার্জশিট দেবে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ