Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম অচিরেই বিশ্বমানের নগরী হিসেবে গড়ে উঠবে -মেয়র নাছির

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আয় বর্ধক প্রকল্পের মাধ্যমে চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাবলম্বী হওয়ার প্রয়াস চালিয়ে যাচ্ছে উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সে লক্ষ্যে চকবাজারে কাঁচাবাজার ভবন সম্প্রসারন ও আধুনিকায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। এ ধরনের আরও বাণিজ্যিক ভবন তৈরী হবে।
নগরীতে বাণিজ্যিক ভবন বৃদ্ধি পেলে অনেক ব্যবসায়ীর আয় রোজগারের পথ খুলে যাবে। তিনি আশা করেন বাণিজ্যিক নগরী চট্টগ্রাম ধীরে ধীরে পূর্ণাঙ্গতা পাবে। অচিরেই বিশ্বমানের নগরী হিসেবে গড়ে উঠবে চট্টগ্রাম। মেয়র গতকাল (শুক্রবার) চকবাজারে কাঁচা বাজার প্রসম্প্রসারণ কাজ পরিদর্শনকালে এ কথা বলেন। মেয়র ভবনের নির্মাণ কাজ প্রত্যক্ষ করেন। পরে তিনি পাশের কাঁচা বাজার ঘুরে দেখেন।
এসময় তিনি ব্যবসায়ীদের সাথে মতবিনিময়ে বলেন, পর্যায়ক্রমে নগরী খালি জায়গায় বাণিজ্যিক ভবন নির্মাণ করে কর্পোরেশনের আয়ের পথকে আরো সুগম করা হবে। নগরবাসীর সার্বিক সহযোগিতায় চট্টগ্রামকে একটি মডেল বাণিজ্যিক ও বন্দর নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেন মেয়র। এসময় চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, তত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদুল আলম, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, সহকারী এস্টেট অফিসার এখলুছ উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।
উল্লেখ আয় বর্ধক প্রকল্পের অধীনে চসিক নগরীর চকবাজার কাঁচা বাজার ভবন সম্প্রসারন ও আধুনিকায়ন করা হচ্ছে। পুরাতন কাঁচা বাজার ভেঙ্গে নতুন ভবন নির্মাণ কাজ চলছে। ৭ তলা ফাউন্ডেশনের এ কাঁচা বাজারের প্রথম পর্যায়ে ৩ তলা পর্যন্ত নির্মাণ করা হবে। প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মাণকাজ চলছে। ২য় তলা পর্যন্ত ১৫২ টি দোকান এবং প্রতিটি ফ্লোরে ৭৬ টি দোকান থাকবে। এ ভবনটিকে পরিকল্পিতভাবে বাণিজ্যিক ভবন হিসেবে গড়ে তোলা হবে।

 



 

Show all comments
  • গোলাম মোস্তফা ২৯ জুলাই, ২০১৭, ১১:৪০ এএম says : 0
    সবটাই নদী !!!!!!!!!!!!!!!!!!!!!!
    Total Reply(0) Reply
  • Ifti Hussain Rana ২৯ জুলাই, ২০১৭, ১:৫৫ পিএম says : 0
    বিশ্বমানের নগরী পানির নিচে হবে
    Total Reply(0) Reply
  • Jubaer Ahmed Salim ২৯ জুলাই, ২০১৭, ১:৫৬ পিএম says : 0
    চট্টগ্রাম অচিরেই বিশ্বমানের নদী হিসেবে গড়ে উঠবে।
    Total Reply(0) Reply
  • Shihab Ahmed ২৯ জুলাই, ২০১৭, ১:৫৭ পিএম says : 0
    উনার কাছে আছে আলাদীনের আশ্চর্য প্রদীপ!
    Total Reply(0) Reply
  • Helal Ahmed ২৯ জুলাই, ২০১৭, ১:৫৮ পিএম says : 0
    এসব বলে কি লাভ করে দেখান, সবাই তো মডেল নগরী করে আপনি করবেন না ????????????
    Total Reply(0) Reply
  • Aisha Shimu ২৯ জুলাই, ২০১৭, ১:৫৯ পিএম says : 0
    মানুষ এখন আর কোন কথাই বিশ্বাস করে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ