Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মসজিদুল আকসা মুক্ত করতে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে -খেলাফত মজলিস

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, মুসলমানদের পবিত্র স্থান মসজিদুল আকসায় ইহুদীবাদী ইসরাইলী আগ্রাসন বিশ্ব মুসলিম কোনভাবেই বরদাস্ত করবে না। ইহুদীবাদী আগ্রাসনের কবল থেকে মসজিদুল আকসা ও ফিলিস্তিন মুক্ত করতে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। ইহুদীবাদী ইসরাইলের কবল থেকে বায়তুল মুকাদ্দাস মুক্ত করা মুসলমানদের ইমানী দায়িত্ব। গতকাল শুক্রবার শাহজাহানপুরস্থ মাহবুব আলী ইনস্টিটিউটে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার প্রথম সাধারণ অধিবেশনে সভাপতির বক্তব্যে মাওলানা মোহাম্মদ ইসহাক এ কথা বলেন। মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন নায়েবে আমীর- মাওলানা সৈয়দ মজিবর রহমান, মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক এম কে জামান, মাওলানা আবদুল বাসিত আজাদ, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা নূরুজ্জামান খান, , মাওলানা নোমান মাযহারী, অধ্যাপক মো: আবদুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শফিউল ্অলম, মাওলানা আহমদ আলী কাসেমী।
মাওলানা ইসহাক বলেন, চলমান রাজনৈতিক সংকট নিরসনে সব দলের অংশগ্রহনে একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন প্রয়োজন। আগামী জাতীয় নির্বাচনের জন্যে রোডম্যাপ ঘোষনা করেছে নির্বাচন কমিশন। কিন্তু সরকার না চাইলে বা সহযোগিতা না করলে ইসির পক্ষে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্যে রাজনৈতিক দলগুলার মধ্যে সংলাপ ও সমঝোতার উদ্যোগ নিতে হবে। অধিবেশনে আগামী ১৬- ৩১ অক্টোবর দেশব্যাপী গণসংযোগ কর্মসূচী ঘোষনা করা হয়। এ ছাড়া ৫টি বিভাগীয় শহরে ওলামা সম্মেলনের কর্মসূচী ঘোষনা করা হয়। ওলামা সম্মেলনের তারিখ হলো- খুলনা বিভাগ ১৯ অক্টোবর, সিলেট- ৯ নভেম্বর, ঢাকা-৩০ নভেম্বর, বরিশাল ৭ ডিসেম্বর, চট্টগ্রাম ২১ ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ