Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জেএমবির তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১১

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১১:৪৮ এএম | আপডেট : ৪:০৬ পিএম, ২৯ জুলাই, ২০১৭

নারায়ণগঞ্জে ৭টি জিহাদী বই, ৪৬টি লিফলেট,৫টি চাপাটি ও চাকু, ৫টি ককটেল, বোমাতৈরীর সরঞ্জামসহ নিষিদ্ধ জঙ্গিসংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবির) তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১১। সোমবার ৬ টায় সোনারগাঁও উপজেলা কাঁচপুর ও মোড়রাপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার কৃতরা হলো, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা এলাকার মোস্তফা ওরফে শামীম (২৫),একই জেলার ফুলবাড়িয়া এলাকার আবু রায়হান ওরফে হিমেল (২৪) ও ঢাকা জেলা ধামরাই এলাকার শাফকুল ইসলাম ওরফে শাহীন (২১)।
সোমবার দুপুর ২ টায় র‌্যাব ১১ প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে র‌্যাব ১১ সিইও লে: কর্নেল কামরুল হাসান এ তথ্য জানান। তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ( জেএমবি) সাবেক আমির মৃত্যুদণ্ড সাজা কার্যকর হওয়ার শায়খ আব্দুর রহমান এর অনুসরণকারী। ২১ ফেব্রয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলার বড় ধরনের নাশকতা করার পরিকল্পনা ছিলো তাদের এমটাই প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। তারা ছদ্ম না ব্যবহার জেলার বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যকলাপ পরিচালনা করে থাকে। গ্রেপ্তারকতদের মধ্যে আবু রায়হান ওরফে হিমেল জেলা আড়াইহাজার উপজেলা সরকারী সফর আলী কলেজের অনার্স ৩য় বর্ষের অধ্যয়নরত। তার মাধ্যমেই জেলার তাদের অনুসারীরা বিচরণ করে থাকে। তবে র‌্যাব সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে আপোষহীন অবস্থান গ্রহণ করায় জঙ্গিরা আত্মগোপনে চলে গেছে। তারা আত্মগোপনে থেকে নাশকতার পরিকল্পনা করে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে বলে জানায় র‌্যাব ১১ সিইও। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ