Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশেদের জবানবন্দির পরই হলি আর্টিজান মামলার চার্জশিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ৩:৫৪ পিএম

নাটোরের সিংড়ায় গ্রেপ্তার নব্য জেএমবি নেতা রাশেদ ওরফে র‍্যাশ ওরফে আবু জাররার জবানবন্দির পর গুলশানের অভিজাত হলি আর্টিজান বেকারিতে হামলা মামলার চার্জশিট দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।
আজ শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে তিনি এই তথ্য জানান।
মনিরুল ইসলাম বলেন, গুলশান হামলার সঙ্গে জড়িত দুই জঙ্গির স্বীকারোক্তিতে রাশেদের নাম এসেছে। এছাড়াও মামলার অন্যতম সাক্ষী তাহরীম কাদেরীর স্বীকারোক্তিতেও তার নাম পাওয়া গেছে। তাই আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব।’
তিনি বলেন, রাশেদ যদি আদালতে স্বীকারোক্তি দিতে চায় দেবে। তা না হলে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করে যা পাব, তা দিয়ে চার্জশিট দেওয়ার প্রক্রিয়া শুরু করবে।’
উল্লেখ্য, গতকাল শুক্রবার ভোরে নাটোরের সিংড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ। সিটিটিসি জানায়, পরিকল্পনার পাশাপাশি রাশেদ গুলশান হামলা বাস্তবায়নসহ অস্ত্র ও গ্রেনেড রিসিভ করার কাজও করেছে। তার সঙ্গে গুলশান হামলায় অংশ নেওয়া পাঁচ হামলাকারীর সঙ্গেও সরাসরি যোগাযোগ ছিল। পাঁচ হামলাকারীর প্রশিক্ষণের আয়োজনও করেছিল এই রাশেদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ