Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

একীভূত কোম্পানির লাইসেন্স পেল রবি

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: অবশেষে একীভূত হলো বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি ও এয়ারটেল। গতকাল (শনিবার) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে রবি আজিয়াটার হাতে একীভূত কোম্পানির লাইসেন্স তুলে দেন বিটিআরসি’র চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, দেশের সবচেয়ে বড় একীভূতকণের ঘটনাটি টেলিযোগাযোগ খাতে হয়েছে বলে আমরা আনন্দিত। একীভূতকরণ প্রক্রিয়ার স্বচ্ছতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুশাসনেরই প্রতিচ্ছবি। আমাদের বিশ্বাস, একীভূত কোম্পানি রবি আরো বিনিয়োগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তায়নে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে। একীভূতকরণের ক্ষেত্রে গ্রাহক ও অপারেটর উভয়ের স্বার্থ রক্ষা করতে পেরেছি বলে আমরা আনন্দিত এবং এর ফলে বাজারে একটি সুষ্ঠু প্রতিযোগিতার পরিবেশ সৃষ্টি হয়েছে। এর ফলে আমরা বর্তমান ও সম্ভাব্য বিনিয়োগকারীদের কাছে এ বার্তা পৌঁছে দিতে পেরেছি যে, বাংলাদেশ তাদের বিনিয়োগের সঠিক ঠিকানা।
বিটিআরসি’র চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, একীভূতকরণের পুরো প্রক্রিয়াজুড়ে আন্তরিক সহযোগিতা করার জন্য আমাদের পক্ষ থেকে রবি ম্যানেজমেন্টকে ধন্যবাদ। আমি বিশ্বাস করি, একীভূতকরণের ফলে সুষ্ঠু প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে যা মানসম্মত টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করবে।
একীভূত কোম্পানির লাইসেন্স হাতে পাওয়ার পর রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, রবি’র লক্ষ্য পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানিতে রূপান্তরিত হওয়া। এয়ারটেলের সাথে সফলভাবে একীভূত হওয়ার পর আমাদের সে প্রত্যয় আরো দৃঢ় হয়েছে। গ্রাহককেন্দ্রিক প্রতিষ্ঠান হিসেবে আমাদের নেটওয়ার্কের আওতায় একই সাথে রবি ও এয়ারটেল উভয় গ্রাহকদের সেবা দেয়ার সুযোগ পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। রবি-এয়ারটেল নেটওয়ার্ক সমন্বয়ের ফলে অন-নেট কল সুবিধা এবং এয়ারটেল গ্রাহকদের বিস্তৃত নেটওয়ার্কের আওতায় আনতে পারায় আমরা ইতোমধ্যে গ্রাহকদের মন জয় করেছি। টেলিযোগাযোগ খাতের প্রথম এবং দেশের ইতিহাসে বৃহত্তম একীভূতকরণের সুযোগ দেয়ার জন্য আমরা সরকারকে ধন্যবাদ জানাই।”
অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সেক্রেটারি-ইন-চার্জ, এডিশনাল সেক্রেটারি সাইফুল ইসলাম এবং বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উচ্চ আদালতের অনুমোদনের ভিত্তিতে ২০১৬ সালের ১৬ নভেম্বর থেকে রবি আজিয়াটা লিমিটেড (রবি) ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেড (এয়ারটেল) একীভূত কোম্পানি রবি হিসেবে এর বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। রবি’র একটি স্বাধীন ব্র্যান্ড হিসাবে কার্যক্রম পরিচালনা করছে এয়ারটেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ