Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রাজশাহী-৩ আসনে প্রচার-প্রচারণায় এগিয়ে মিলন

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

মমিনুল ইসলাম মুন, তানোর (রাজশাহী) থেকে : রাজশাহী-৩ (পবা-মোহনপুর) সংসদীয় আসনের নির্বাচনী এলাকায় বিএনপি‘র তৃণমূলে পছন্দের শীর্ষে রয়েছেন রাজশাহী মহানগর বিএনপিসাধারণ সম্পাদক এ্যাডঃ শফিকুল হক মিলন। এখানে বিএনপিতে মিলনের কোনো বিকল্প নেই তাকে ঘিরে ইতোমধ্যে বিএনপিতে বইছে ঐক্যর হাওয়া। এদিকে দলীয় মনোনয়ন প্রত্যাশা করে মিলন পবা-মোহনপুর নির্বাচনী এলাকায় প্রতিদিন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে কর্মীসভা, পথসভা, উঠান বৈঠকের মাধ্যমে প্রচারা-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে তৃণমূল তাকে স্বাদরে গ্রহণ করেছে। রাজশাহী মহানগর বিএনপিসাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে সাম্ভব্য প্রার্থী নিশ্চিত করেই বিএনপি ঐক্যবদ্ধ হয়ে রাজনীতির মাঠে দলীয় কার্যক্রম জোরদার করেছে। তারা প্রকশ্যে সভা-সমাবেশ না করে উঠান বৈঠক ও কর্মী সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মিলনের নেতৃত্বে বিএনপি ঐক্যবদ্ধ হওয়ায় এই অঞ্চলে বিএনপির রাজনীতিতে নাটকীয় পরিবর্তন এসেছে। যে কারনে দীর্ঘদিন পর এখানে বিএনপি ও সহযোগী সংগঠনের রাজনীতিতে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য। পবা ও মোহনপুর উপজেলার বিভিন্ন এলাকায় মিলনের পক্ষে স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্থরের নেতাকর্মীগণ নিয়মিত গণসংযোগ, উঠান বৈঠক ও কর্মীসভা করে ব্যস্ত সময় পার করছেন। ফলে দীর্ঘদিন পর এলাকায় বিএনপির নেতা ও কর্মীসমর্থকগণ আবারও চাঙ্গা হয়েছে উঠেছে। বিএনপির রাজনীতিতে হয়েছে নাটকীয় পরিবর্তন সাংগঠনিক শক্তি প্রতিনিয়ত জোরদার হচ্ছে। ইতমধ্যে মিলনকে তার রাজনৈতিক প্রতিপক্ষরা শক্ত প্রতিদ্বন্দী বলে বিবেচনা করছে। স্থানীয় রাজনৈতিক পর্যবেক্ষকদের অভিমত এখানে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল কাজে লাগাতে পারলে বিএনপি প্রার্থীর বিজয়ী হওয়া অনেকটা সহজ হবে।
স্থানীয় সুত্রে জানা গেছে, রাজশাহী মহানগর বিএনপিসাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলনকে প্রার্থী বিবেচনা ও তাকে ঘিরে বিএনপি তাদের দলীয় কার্যক্রম জোরদার করেছেন। ফলে এতদিন যে সকল নেতা ও কর্মী-সমর্থকগণ ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন কারণে নিজেদের রাজনীতি থেকে দুরে সরিয়ে রেখেছিলেন তাঁরা আবার রাজনীতিতে সক্রীয় হয়েছে। এ ব্যাপারে পবা উপজেলা বিএনপির একাধিক জৈষ্ঠ নেতা বলেন, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে শফিকুল হক মিলনের কোনো বিকল্প নাই তার প্রার্থী হওয়ার খবরে বিএনপির রাজনীতিতে প্রাণচাঞ্চল্য ফিরেছে। তারা বলেন, যে কোন সময়ের চেয়ে এখানে বিএনপি এখন বেশি সংগঠিত ও শক্তিশালী হয়েছে। এ ব্যাপারে পবা উপজেলা যুবদলের এক সহসভাপতি বলেন, মিলনের সাম্ভব্য প্রার্থী হবার খবরে বিএনপির রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন হয়েছে। তিনি বলেন, ঐক্যবদ্ধ বিএনপিকে নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শফিকুল হক মিলনকে বিপুল ভোটে বিজয়ী করা হবে ইনশাল্লাহ্ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ