Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নির্দিষ্ট সময়ের তিন ঘণ্টা পূর্বে গাজীপুরে জেলা আ’লীগের জনসভা স্থগিত

দুটি বাস পাওয়া থেকে বঞ্চিত হলো কলেজ

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে নির্দিষ্ট সময়ের তিন ঘন্টা পূবে গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত গতকালকের জনসভাটি স্থগিত করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ জনসভা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। জনসভা উপলক্ষে বিশাল মঞ্চ, পুরো মাঠ জুড়ে সু বিশাল দৃষ্টি নন্দন প্যান্ডেল তৈরী, মাইক স্থাপনসহ সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। ১৪ বছর পর গত ২২ জুলাই গাজীপুর জেলা আওয়ামীলীগের পুর্নাঙ্গ কমিটি অনুমোদনের পর এটি ছিল জেলা কমিটির উদ্যোগে প্রথম কোন জনসভা। বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ জানান, জাতীয় বিশ^বিদ্যালয়ের ¯œাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠানের কথা রয়েছে ওই কলেজ কেন্দ্রে। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিষয়টি জেনে পরীক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় নিয়ে জনসভাটি স্থগিতের নির্দেশ দিয়েছেন।
এদিকে দলীয় জনসভার জন্য পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করায় বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারিত হয়। এনিয়ে জেলার বিভিন্ন মহলে বিষয়টি সমালোচনাও হচ্ছিল। অবশেষে কেন্দ্রীয় আওয়ামী লীগ জনসভাটি স্থগিত করে।
জনসভার জন্য সকল প্রকার প্রস্তুতি আগের দিন শুক্রবারই শেষ হয়েছিল। গতকাল সকাল থেকে জেলার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে জনসভাস্থলে আসা শুরু করেছিলেন। কিন্তু সকাল ১১টার দিকে বিভিন্ন স্থানে খবর ছড়িয়ে পড়ে জনসভাটি স্থগিত করা হয়েছে। এর পরই নেতাকর্মীরা আওয়ামী লীগের জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন জনসভাটি স্থগিতের কথা। নেতাকর্মীরা বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে করে যারা জনসভাস্থলে আসছিলেন খবর পেয়ে তারাও হতাশ হয়ে বাড়ি ফিরে যান।
এ ব্যাপারে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জেরিনা সুলতানা জানান, জনসভার কারণে ১ হাজার ৬০০ পরীক্ষার্থীর ভেন্যু পরিবর্তন করে চান্দনা চৌরাস্তা এলাকার কয়েকটি কলেজে স্থানান্তর করা হয়। জনসভা স্থগিত হলেও পরিবর্তিত ভেন্যুতেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিনি জানান, পরীক্ষার ভ্যনু পরিবর্তনের কথা পরীক্ষার্থীদের ২২ জুলাই নোটিশ দিয়ে জানিয়ে দেয়া হয়েছিল। কলেজ মাঠে জনসভাটি হলে ভাওয়াল কলেজের শিক্ষার্থীরা দুটি বাস পেত। এখন জনসভাটি না হওয়ায় ছাত্রছাত্রীরা দুটি বাস পাওয়া থেকে বঞ্চিত হয়েছে। জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এম.পি’র সভাপতিত্বে জনসভায় বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি প্রধান অতিথি এবং আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য আ্যাডভোকেট রহমত আলী এমপি, যুগ্ন সাধারণ সম্পাদক ডা: দীপু মনি এম পি, সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো: আখতারুজ্জামান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এম পি, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ