Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার -রেলমন্ত্রী মুজিবুল হক

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। বর্তমান আ’লীগ সরকার দেশের শিক্ষার মান উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় এ সরকার ২৬১৯৩টি বিদ্যালয় একসাথে জাতীয়করণ করেছে। অতীতের কোন সরকার এত উন্নয়ন করেনি। আ’লীগ ক্ষমতার আসার পর প্রাথমিক বিদ্যালয়গুলোতে নতুন ভবন নির্মাণ, শিক্ষকদের বেতন-ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। বিদ্যালয় বিহীন যে সব এলাকা ছিল, সেসব এলাকায় নতুন বিদ্যালয় স্থাপন করা হচ্ছে।
আগামী এক বছরের মধ্যে যেসব বিদ্যালয়ের ভবন সংস্কার ও নতুন ভবনের প্রয়োজন সেগুলোর সমাধান করা হবে। গতকাল শনিবার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুল জলিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান বাবুলর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাঈদুর রহমান, উপজেলা আ’লীগের সেক্রেটারী সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, পৌর মেয়র মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএমএ বাহার, জেলা পরিষদের সদস্য ভিপি ফারুক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জিএম জাহিদ হোসেন টিপু, উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদার, প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গাজিউল হক চৌধুরী, কুমিল্লা জেলা সাবেক সাধারণ সম্পাদক নুরু মিয়া।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ’লীগ নেতা সামছুল আলম মজুমদার, মমিনুর রহমান ফটিক, উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন, আকতার হোসেন পাটোয়ারী, ভ.ম আফতাবুল ইসলাম, শাহ আলম বাঙ্গালী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা নাছরিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মোল্লা বাবলু, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল, কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন, জগন্নাথদীঘি ইউপি চেয়ারম্যান জানে আলম ভূঁইয়া, কালিকাপুর ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার, উজিরপুর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন খোরশেদ, ঘোলপাশা ইউপি চেয়ারম্যান কাজী জাফর, মুন্সিরহাট ইউপি চেয়ারম্যান মাহফুজ আলম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক তৌফিকুল ইসলাম সবুজ, যুগ্ম আহবায়ক কাজী আল রাফিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



 

Show all comments
  • ABDUL HANNAN ৩০ জুলাই, ২০১৭, ৯:১২ এএম says : 0
    NEWS
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল

৩১ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ