Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে আন্তর্জাতিক মানের ব্রেইন ও নিউরো স্পাইন রোগ নিরাময়ে চিকিৎসা

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশে আন্তর্জাতিক মানের ব্রেইন ও নিউরো স্পাইন রোগ নিরাময়ে সেবা প্রদানের লক্ষ্যে বিআরবি হসপিটালস লিঃ (প্রাক্তন গ্যাস্ট্রোলিভার হসপিটাল) স্থাপন করেছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির ঙ-ধৎস ঙ২ ওসধমরহম ্ ঘধারমধঃরড়হ ঝুংঃবস যা সাউথ এশিয়ায় অন্যতম এবং বাংলাদেশে এই প্রথম। ব্রেইন ও মেরুদন্ড সহ ¯œায়ুতন্ত্রের সকল জটিল রোগের চিকিৎসায় নেভিগেশনাল ঙ-ধৎস ঙ২ মেশিন বিশ্বের যুগান্তকারী সর্বশেষ প্রযুক্তি।
ঙ-ধৎস ঙ২ ওসধমরহম ্ ঘধারমধঃরড়হ ঝুংঃবস ব্যবহারের মাধ্যমে নিউরো সার্জারী শুরু করল বিআরবি হসপিটাল। অপারেশন পরিচালনায় ছিলেন ভারতের মেডান্টা হসপিটালের নিউরো সাইন্স ডিপার্টমেন্টের সহযোগী পরিচালক প্রখ্যাত নিউরো সার্জন ডাঃ সুধীর দুবে এবং ঢাকা মেডিকেল কলেজ হসপিটাল এর নিউরো সার্জারী বিভাগের ২ জন সহযোগী অধ্যাপক ডাঃ রাজিউল হক ও ডাঃ জাহিদ রায়হান। উল্লেখ্য, বিআরবি হসপিটাল (প্রাক্তন গ্যাস্ট্রোলিভার হসপিটাল) গ্যাস্ট্রোএন্টারোলজি ও হেপাটোবিলিয়ারী বিষয়ক চিকিৎসার জন্য প্রসিদ্ধ হাসপাতাল। এ বিভাগে যে সমস্ত চিকিৎসকবৃন্দ সেবায় নিয়োজিত । ডায়ালাইসিস সুবিধা সহ ‘ইউরোলজি ও নেফ্রোলজি’ সেন্টারের মাধ্যমে মূত্রনালী ও কিডনী সম্পর্কিত দুরারোগ্য রোগের চিকিৎসা শুরু হয়েছে। একই ধারাবাহিকতায় অচিরেই ‘বোন এন্ড জয়েন্ট’ সেন্টার চালু করা হবে। -প্রেস বিজ্ঞপ্তি



 

Show all comments
  • কাকন ২৮ জুলাই, ২০১৮, ৫:১০ পিএম says : 0
    মাথার বাম পার্শ্ব প্রচন্ড ব্যাথা,একজন নিউরো মেডসিন এর নাম চাই।
    Total Reply(0) Reply
  • মো: মিলন হোসেন ৫ জুলাই, ২০২০, ১০:২৯ পিএম says : 0
    একজন ভাল স্পাইন সার্জন এর তথ্য জানতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ