Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার সাক্ষীকে খালেদা জিয়ার জেরার আবেদন মঞ্জুর

জিয়া চ্যারিটেবল মামলা

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় চারজন সাক্ষীকে জেরার অনুমতি চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদন মঞ্জুর করেছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চ এই আদেশ দেন।
এই চার সাক্ষী হলেন- তিন ব্যাংক কর্মকর্তা শেখ মকবুল আহমদ, আমিরুল ইসলাম, অমল কান্তি দে ও দুদক কর্মকর্তা চৌধুরী এম এন আলম। এখন তাদেরকে জেরা করতে পারবেন খালেদা জিয়ার আইনজীবীরা। এছাড়া আরেক সাক্ষী সাইফুল ইসলামের আবেদনে ক্রমিক নং ভুল থাকায় তাকে জেরার অনুমতি দেয়া হয়নি। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী ও জাকির হোসেন ভূঁইয়া।
পরে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার রাগীব রউফ ইনকিলাবকে জানিয়েছেন, এই চার সাক্ষীকে জেরার সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তাই জেরার জন্য সাক্ষীদেরকে হাজির করতে বিচারিক আদালতকে নির্দেশ দেয়া হয়েছে।
জিয়া চ্যারিটেবল মামলায় ৫ জন সাক্ষীকে জেরার আবেদন গত ৫ জুন বিচারিক আদালত নাকচ করে দেন। বিচারিক আদালতের এই আদেশের বিরুদ্ধে এরপর গত ২৩ জুন খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টের সংশ্রিষ্ট শাখায় রিভিশন আবেদনটি করা হয়। সেই আবেদনের প্রেক্ষিতেই হাইকোর্ট এই আদেশ দিলেন। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে বিচারাধীন রয়েছে। দুদকের পক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। এখন তদন্ত কর্মকর্তাকে জেরা করছেন খালেদা জিয়ার আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ