Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ১১ দফা দাবিতে শিক্ষক-কর্মচারী সমাবেশ

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


রাজশাহী ব্যুরো : বেসরকারী শিক্ষক কর্মচারীদেও বেতন ৫% প্রবৃদ্ধিসহ ১১ দফা দাবিতে রাজশাহীতে শিক্ষক কর্মচারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে রাজশাহী কোর্ট চত্ত¡রে এ সমাবেশ কর্মসূচি পালন করে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট। জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের আহবায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ফ্রন্টের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ বাবু রাজকুমার সরকার, অধ্যক্ষ আব্দুল বারি, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ আমিনুর রহমান, অধ্যক্ষ আলমগীর মো. আব্দুুল মালেক, অধ্যক্ষ নুরুল ইসলাম, অধ্যক্ষ মুজিবুর রহমান, অধ্যক্ষ শাহাবুদ্দিন, অধ্যক্ষ আব্দুল মুমিন প্রমূখ। এছাড়া রাজশাহীর বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের আহবায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, আমরা শিক্ষক হয়েও শিক্ষা কার্যক্রমের সাথে জড়িত বিভিন্ন সুবিধাদি থেকে বঞ্চিত। শিক্ষার মানোন্নয়নে সরকার যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তাতে শিক্ষকদের ভূমিকা অসামান্য। দেশের সকল সরকারী শিক্ষকদের জন্য সরকার যখন সুবিধাদি প্রধান করছে তখন একটি প্রভাবশালী কুচক্রী মহল শিক্ষকদের এ উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করছে। যাতে করে বেসরকারী শিক্ষকরা অবহেলিত হচ্ছে। বেসরকারী শিক্ষকদের বেতন ভাতা বৈশাখী ভাতাসহ কোন ভাতাই প্রদান করা হয়না। আমাদের শিক্ষকদের পদন্নতি হয়না। সহযোগী অধ্যপকেরা তাদের পদে বহাল থাকেন। প্রধান শিক্ষদের অবমাননা করা হয়। অতিসত্ত¡র শিক্ষকদের দাবি দাওয়া মেনে না নেয়া হলে আগষ্ট মাসের পর আগামি ৭ নভেম্বর বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। পরে রাজশাহী জেলা প্রশাসকের কাছে শিক্ষামন্ত্রী বরাবর শিক্ষকদের দাবি সংবলিত একটি স্মারকলিপি প্রদান করে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ