Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবি শিক্ষার্থীদের প্রশাসনিক ভবন অবরোধ সমস্যা সমাধানে আলোচনায় বসবে ৩ আগস্ট

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫৬ শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ চার দফা দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেছে শিক্ষার্থীরা। যার কারণে স্থবির হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের সকল দাপ্তরিক কার্যক্রম।
জানা যায়, গতকাল সকাল ৯ টার দিকে বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারাজানা ইসলামসহ প্রশাসনিক কর্মকর্তারা প্রশাসনিক ভবনের ভিতরে প্রবেশ করতে চাইলে আন্দোলনকারীরা ভিতরে প্রবেশ করতে দেয়নি। এসময় ভিসি শিক্ষার্থীদেরকে অবরোধ তুলে নেয়ার জন্য বলেন। কিন্তু শিক্ষার্থীরা পূর্ব ঘোষণা অনুযায়ী বিকাল চারটা পর্যন্ত অবরোধ চালিয়ে যায়।
এসময় ভিসি সাংবাদিকদের বলেন, ‘আমরা আলোচনা করে মামলা বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য শিক্ষক সমিতির উপর দায়িত্ব দিয়েছি।’
এদিকে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ আহমেদের নেতৃত্বে আন্দোলকারী শিক্ষার্থীদের পক্ষের শিক্ষকদের সাথে মিটিং করা হয়। মিটিং থেকে সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ৩ আগস্ট প্রশাসনিক ভবনে আন্দোলনকারীদের সাথে আলোচনায় বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এ তথ্য জানিয়েছেন।
আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম এ বিষয়ে বলেন, প্রশাসন আলোচনার জন্য আমাদেরকে ডাকলে আমরা আলোচনা করতে রাজি। তবে সিন্ডিকেট থেকে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ