Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রহমতগঞ্জে বিবর্ণ আরামবাগ

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে শুরুতেই রহমতগঞ্জে বিবর্ণ আরামবাগ। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের একমাত্র ম্যাচে দুই জায়ান্ট কিলার খ্যাত দল লড়াইয়ে নামে। যে লড়াইয়ে ছিলো টানটান উত্তেজনা। শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় পুরনো ঢাকার দলটি। ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ৪-২ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে। বিজয়ী দলের হয়ে রাশেদুল ইসলাম শুভ দু’টি এবং নাইজেরিয়ান ডিফেন্ডার মানডে ওসাজি ও গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা একটি করে গোল করেন। আরামবাগের পক্ষে দু’গোল শোধ দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড আলামলি বুকোলা ওলালেকা ও ক্যামেরুণের মিডফিল্ডার জেন জুলস ইকাঙ্গা।
মাঠের ডাগআউটে যখন দেশের দুই আলোচিত কোচ, তখন লড়াইটা তো জমজমাট হবেই। একদিকে রহমতগঞ্জের কোচ কামাল বাবু, আর অন্য দিকে আরামবাগের মারুফুল হক। দু’কোচেরই ক্যারিয়ার সমৃদ্ধ। তাই লড়াইটাও বলতে গেলে হয়েছে সমানে সমান। ম্যাচের শুরু থেকেই দু’দল আক্রমণাতœক ফুটবল উপহার দেয়। ফলে খেলা হয়ে ওঠে বেশ প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ। তবে শেষ হাসি হেসেছে রহমতগঞ্জই।
আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্যে খেলা চললেও ম্যাচের ১৫ মিনিটে গোল পায় রহমতগঞ্জ। এসময় আরামবাগের রক্ষণদূর্গকে কিছুটা নড়বড়ে পেয়ে প্রথম গোল আদায় করে নেয় তারা। ফরোয়ার্ড রাশেদুল ইসলাম শুভ এবং মিডফিল্ডার মোহাম্মদ সোহেল নিজেদের মধ্যে চমৎকার আদান-প্রদানের মাধ্যমে বল নিয়ে ঢুকে পড়েন আরামবাগ বক্সে। সোহেল পাস দেন শুভকে। বক্সের ভেতর থেকে শুভ জোড়ালো শট নিলে বল আশ্রয় নেয় জালে। ঝাপিয়ে পড়েও দলকে বাঁচাতে পারেননি আরামবাগের গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম (১-০)। এর মাত্র চার মিনিট পরেই ম্যাচে ফিরে আরামবাগ। ১৯ মিনিটে মিডফিল্ডার রবিউল হাসানের কর্ণারের বল বক্সে আরামবাগের নাইজেরিয়ান ফরোয়ার্ড আলামলি বুকোলা ওলালেকার মাথায় পড়লে তিনি লাফিয়ে উঠে চমৎকার হেডে গোল করে সমতা আনেন (১-১)। অমিমাংসিতভাবে প্রথমার্ধ শেষ হলে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দু’দল এগিয়ে যেতে মরিয়া হয়ে লড়ে। তবে সাফল্য পায় রহমতগঞ্জই। ম্যাচের ৫০ মিনিটে আরামবাগ বক্সের মাথা থেকে ফ্রি কিক করেন রহমতগঞ্জের নাইজেরিয়ান ডিফেন্ডার মানডে ওসাজি। বল সরাসরি জালে জড়ায় (২-১)। তবে ৭ মিনিট পর উল্লাস থেমে যায় রহমতগঞ্জের। ম্যাচের ৫৭ মিনিটে একক প্রচেষ্টায় বল নিয়ে দুরন্ত গতিতে রহমতগঞ্জের বক্সে ঢুকেন আরামবাগের ক্যামেরুণের মিডফিল্ডার জেন জুলস ইকাঙ্গা। তাকে আটকাতে সামনে এগিয়ে গোলরক্ষক রাজিব অবৈধভাবে বাধা দিয়ে হলুদ কার্ড দেখেন। ঠিক এসময়ই মিডফিল্ডার শাহরান হাওলাদার হাত দিয়ে বল ক্লিয়ার করতে যান। হ্যান্ডবল হওয়ায় রেফারী চৌধুরী নয়ন পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি শুটআউটে গোল করেন ইকাঙ্গা (২-২)। ম্যাচ আবার সমতায় ফেরায় যেন ঝলসে ওঠে রহমতগঞ্জ। তারা ছয় মিনিটের ব্যবধানে আরও দু’গোল আদায় করে নেয়। ম্যাচের ৭৭ মিনিটে বামপ্রান্ত থেকে শুভর উরন্ত ক্রসে ইসমাইল বাঙ্গুরা বুদ্ধিদ্বীপ্ত হেড নিলে আরমবাগ গোলরক্ষক বোকা বনে যান। তাকে ফাঁকি দিয়ে বল জালে আশ্রয় নেয় (৩-২)। ৮৩ মিনিটে আরামবাগের হারের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেয় রহমতগঞ্জ। এসময় বল নিয়ে আরামবাগ বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে ডান পায়ের গড়ানো শটে গোল করেন শুভ (৪-২)। ম্যাচে এটা তার দ্বিতীয় গোল।
আজ প্রিমিয়ার লিগে বিরতি। আগামীকাল যথারীতি মাঠে গড়াবে খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ