Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল-আকসার গুরুত্বপূর্ণ নথি দলিল চুরি করেছে ইসরাইল

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পবিত্র আল-আকসা মসজিদের সম্পত্তি ও ব্যবস্থাপনা সম্পর্কিত গুরুত্বপূর্ণ নথি ও দলিল চুরি করেছে ইসরাইল। জেরুজালেমে অবস্থিত মসজিদটির দেখভালকারী সংস্থা আল-কুদস ইসলামিক ওয়াকফ এই দাবি জানিয়েছে। সংস্থাটির প্রধান হাসান খাতের গণমাধ্যমকে জানান, গত ১৪ জুলাই মসজিদ পার্শ্ববর্তী স্থানে গুলিতে ইসরাইলি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য ও তিন ফিলিস্তিনি নিহত হওয়ার পর দখলদার কর্তৃপক্ষ মসজিদটি বন্ধ করে দেয়। আমাদের বিশ্বাস ওই সময়েই মসজিদ থেকে গোপনীয় ও গুরুত্বপূর্ণ সকল তথ্যাদি সরিয়ে ফেলা হয়েছে। খাত্তারের দাবি, ওই গোপনীয় দলিলাদির বেশিরভাগ ছিল মুসলিমদের প্রথম কেবলা আল-আকসা সম্পর্কিত ও ধর্মীয় নানা গোপনীয় তথ্যাদিতে ভরপুর। তেল আবিব এসব তথ্যের অপব্যবহার করতে পারে বলে শংকা প্রকাশ করেন তিনি। এর আগে ইসরাইলি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য নিহতের পর আল-আকসা মসজিদ বন্ধ করে দেয় ইসরাইল। এ নিয়ে ফিলিস্তিনি মুসলিমদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পরে বিভিন্ন নিরাপত্তা বেস্টনি ও মেটাল ডিটেক্টর গেইট বসিয়ে মসজিদ খুলে দেয় ইসলাইলি কর্তৃপক্ষ। তবে পঞ্চাশ বছরের নীচের কাউকে মসজিদে প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়। রয়টার্স।



 

Show all comments
  • Nizam Uddin ২ আগস্ট, ২০১৭, ৯:৫৬ এএম says : 0
    চোরের কাজইতো চুরি করা।
    Total Reply(0) Reply
  • Dr.sheikh Farid Ahammod ২ আগস্ট, ২০১৭, ১০:৪৫ এএম says : 0
    দখলদারেরা তো চোরই হয়।
    Total Reply(0) Reply
  • Nadim ২ আগস্ট, ২০১৭, ১০:৪৬ এএম says : 0
    Once a thief is always a thief.
    Total Reply(0) Reply
  • Kamal Pasha Jafree ২ আগস্ট, ২০১৭, ১০:৪৬ এএম says : 0
    Jongi sontrasee chor ijrael nipat jak.
    Total Reply(0) Reply
  • Pappu Khan ২ আগস্ট, ২০১৭, ১০:৪৬ এএম says : 0
    এদেরকে খতম করতে হবে।
    Total Reply(0) Reply
  • MOYUKH ২ আগস্ট, ২০১৭, ১:২৪ পিএম says : 0
    ইসরাইল কোন রাষ্ট নয়।একটি দখলদার শক্তি।এদের হাত থেকে ফিলিস্তিনকে এবং আল আকসাকে মুক্ত করতে হবে। এর জন্য মুসলিমদের(মুসলিম বিশ্বকে) ধর্মযুদ্ধ(জিহাদ) করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ