Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

এশিয়া কাপ হকি বাংলাদেশের গ্রুপে ভারত-পাকিস্তান

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ১৯৮৫ সালে শেষবার বাংলাদেশ আয়োজক হয়েছিল এশিয়া কাপ হকির। ঢাকায় অনুষ্ঠিত সেবারের ফাইনালে ভারতকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। এরপর দিল্লি, হিরোশিমা, কুয়ালালামপুর, চেন্নাই, কুয়ানতান ও ইপো ঘুরে দীর্ঘ ৩২ বছর পর আবারও ঢাকায় ফিরেছে এশিয়া কাপ হকি।
আগামী ১২ থেকে ২২ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান হকির সবচেয়ে বড় এই আসর। মওলানা ভাসানী হকি স্টেডিয়াম প্রস্তুত, প্রস্তুত বাংলাদেশ হকি ফেডারেশনও। ৮ জাতির এ টুর্নামেন্টে এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান পড়েছে বাংলাদেশের সঙ্গে ‘এ’ গ্রুপে। গ্রুপের অন্য দেশটি জাপান। ‘বি’ গ্রুপে দক্ষিণ কোরিয়ার সঙ্গে আছে মালয়েশিয়া, চীন ও ওমান। বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক জানিয়েছেন, ১২ অক্টোবর মওলানা ভাসানী স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিরুদ্ধে।
এশিয়ান হকি ফেডারেশনের অফিসিয়াল ওয়েবসাইটে এশিয়া কাপের দলগুলোর মধ্যে চীনের নাম নেই। তাহলে কী ৭ দেশ অংশ নেবে এশিয়া কাপে? এ ব্যপারে সাদেকের কাছেও নেই কোন সঠিক উত্তর, ‘টুর্নামেন্টের গ্রæপিং ও ফিকশ্চার ৮ দল নিয়েই করা হয়েছে। সেভাবেই ফিকশ্চার পাঠানো হয়েছে আমাদের কাছে। জানি না তাদের ওয়েবসাইটে কেন চীনের নাম নেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন